টি-টোয়েন্টিতে ফিরছেন না মাশরাফি

  

পিএনএস ডেস্ক: টি-টোয়েন্টিতে ক্রমাগত ব্যর্থতার বেড়াজালে বন্দী বাংলাদেশ ক্রিকেট। মাশরাফির অধিনায়কত্বে যা একটু সাফল্যের মুখ দেখেছিল। কিন্তু তার অবসরের পরেই আবার সেই আগের টি-টোয়েন্টির বাংলাদেশ। গত বছর শ্রীলঙ্কার বিপক্ষে ২০ ওভারের খেলা থেকে অবসর নেন মাশরাফি। এরপর থেকে এই ফরম্যাটের একটি ম্যাচও জিততে পারেনি টাইগাররা।

তাইতো দলের যোগ্য নেতা মাশরাফি বিন মর্তুজাকে টি-টোয়েন্টিতে আবারও ফিরে পেতে মরিয়া বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে ফেরার কোন ইচ্ছা নেই জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফির। মাশরাফি বলেন, ‘যেহেতু ছেড়ে দিয়েছি, তাই টি-টোয়েন্টি খেলার আসলেই আর কোনো ইচ্ছা নেই। আর আমার মনে হয়, উঠতি তরুণদের সুযোগ করে দেওয়ার এটা খুব ভালো সময়। যদি খেয়াল করেন এখন আবু হায়দার রনি এবং আবু জায়েদ রাহি আসছে। ওদের জন্য এটা অনেক বড় সুযোগ যে টি-টোয়েন্টি থেকে জাতীয় দলে জায়গা তৈরি করা ও দলকে লম্বা সময় সার্ভিস দেওয়ার। আর এই জায়গা থেকেই আমার ছেড়ে দেওয়া।’

অবসর নেবার আগে ৫৪ টি টি-টোয়েন্টিতে বাংলাদেশের প্রতিনিধি হয়ে মাঠে নেমেছিলেন মাশরাফি বিন মর্তুজা। সেখানে ওভারপ্রতি ৮.০৪ হারে রান দিয়ে মাশরাফি পেয়েছিলেন ৪২ উইকেট। টি-টোয়েন্টিতে বাংলাদেশকে সর্বোচ্চ ২৮ ম্যাচে নেতৃত্ব দেন মাশরাফি বিন মর্তুজা। ১৭ টি হারের বিপরীতে অধিনায়ক মাশরাফি জয় দেখেছিলেন ১০ ম্যাচে।

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech