১৪ই ফেব্রুয়ারি নয়, ৩৬৫ দিনই মুসলিমদের ভালোবাসা দিবস: শহীদ আফ্রিদি - খেলাধূলা - Premier News Syndicate Limited (PNS)

১৪ই ফেব্রুয়ারি নয়, ৩৬৫ দিনই মুসলিমদের ভালোবাসা দিবস: শহীদ আফ্রিদি

  

পিএনএস ডেস্ক : ক্রিকেট তারকারা নানা রকম নজির স্থাপন করেন। সেটা যেমন মাঠে, তেমনি মাঠের বাইরেও। মাঠের বাইরে নানা প্রতিষ্ঠান কিংবা ব্যক্তিকে অর্থনৈতিকভাবে সাহায্য-সহযোগিতা করে খবরের শিরোনামে উঠে আসেন। পাকিস্তানের শহিদ আফ্রিদিও এর আগে এমন কিছু কম করেননি।

পাকিস্তানের সাবেক ক্রিকেট অধিনায়ক ও তারকা অলরাউন্ডার শহীদ আফ্রিদি। শহীদ আফ্রিদি একটি পাকিস্তানি ক্রিকেটার। তিনি শহীদ আফ্রিদি নামে অতি পরিচিত। আফ্রিদি ১৯৯৬ থেকে ২০১১ সাল পর্যন্ত পাকিস্তানের হয়ে ২৭টি টেস্ট, ৩৪৯টি একদিনের আন্তর্জাতিক, ৫৬টি টি২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। তিনি ২রা অক্টোবর ১৯৯৬ কেনিয়ার বিরুদ্ধে এবং টেস্ট ক্রিকেট ২২শে অক্টোবর ১৯৯৮ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের আন্তর্জাতিক খেলার অভিষেক হয়।

আফ্রিদি বেশি পরিচিত তার আক্রমণাত্মক ব্যাটিং ভঙ্গির এবং একদিনের আন্তর্জাতিক ম্যাচে দ্রুততম শতক ধরে রাখার জন্য। তিনি এক ওভারে করেছিলেন ৩২ রান, যা একদিনের আন্তর্জাতিক ম্যাচে এক ওভারে ২য় সর্বোচ্চ স্কোর। তাছাড়াও তিনি একদিনের আন্তর্জাতিক ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বেশি ছয় মারার কৃতিত্ব অর্জন করেন।

আফ্রিদি নিজেকে একজন ব্যাটসম্যানের চেয়ে বেশি বোলার মনে করেন। তিনি টেস্ট ৪৮টি উইকেট, ৩৪৮টির বেশি একদিনের আন্তর্জাতিক উইকেট নিয়েছেন। বর্তমানে আফ্রিদি আন্তর্জাতিক টি২০-তে সবচেয়ে বেশি উইকেট শিকারি এবং তিনি ৫৬টি ম্যাচে ৬২টি উইকেট নিয়েছেন।

২০০৯ সালের জুন মাসে ইউনুস খানের কাছে থেকে টি২০-এর অধিনায়কত্ব পান। কিছুদিন পরে ২০১০ সালে নিয়োগপ্রাপ্ত হন একদিনের আন্তর্জাতিক ম্যাচের জন্য। তার প্রথম একদিনের আন্তর্জাতিক ম্যাচে অধিনায়কত্বের অভিষেক হয় শ্রীলঙ্কার বিরুদ্ধে যেখানে তার একটি শতক ও ছিল কিন্তু পাকিস্তান ম্যাচটি হেরেছিল ১৬ রানে।

এবার পাকিস্তানি ক্রিকেটার শহীদ আফ্রিদি টুইটারে লেখেন, অন্যান্য দেশের মত মুসলিম দেশের মানুষরাও এখন ১৪ই ফেব্রুয়ারি ভালোবাসা দিবস পালন করে। কিন্তু এটা মুসলমানদের জন্য নয়। ১৪ই ফেব্রুয়ারি নয়, ৩৬৫ দিনই মুসলিমদের ভালোবাসা দিবস।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech