একাদশ নির্বাচনে মধুর সমস্যায় পড়বে পাঞ্জাব

  


পিএনএস ডেস্ক: সময় যত ঘনিয়ে আসছে ততই উত্তেজনা বাড়ছে সমর্থকদের মাঝে। এপ্রিলেই অনুষ্ঠিত হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) একাদশ তম আসর। এবারের আসর উপলক্ষ্যে ২১ জনকে নিয়ে দল সাজিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব। যাতে স্থান পেয়েছেন ক্রিস গেইল-ডেভিড মিলার-যুবরাজের মতো বিশ্বসেরা তারকারা।

আইপিএলের ১১তম আসরে উইকেটকিপার নিয়ে ঝামেলায় পড়তে পারে পাঞ্জাব। কারণ তাদের একমাত্র অভিজ্ঞ উইকেটরক্ষক আকাশদ্বীপ রাজপুত্র সবসময় একাদশে সুযোগ পাবে না তা অনেকটা নিশ্চিত। তবে তার রিপ্লেসম্যান্ট হিসেবে রাহুলের দিকেই তাকিয়ে থাকতে হবে দলকে। যদিও এর আগে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গুলুরুর হয়ে উইকেটের পেছনে দাঁড়িয়ে ব্যর্থ রাহুল।

এদিকে ডেভিড মিলার ও ক্রিস গেইলকে নিয়ে কিছুটা দ্বিধা-দ্বন্ধে থাকতে হবে পাঞ্জাবকে। কারণ দুইজনই একই ধাচের ব্যাটসম্যান। হয় ছক্কা না হয় অক্কা। একদিকে আইপিএলের ১০ম সিজনে মোটেও ভালো খেলতে পারেননি কিলার মিলার খ্যাত ডেভিড মিলার। অন্যদিকে জাতীয় দলের হয়ে ব্যর্থ গেইল। যদিওবা বাংলাদেশ প্রিমিয়ার লিগে জুতসই ব্যাটিং করে দলকে চ্যম্পিয়ন করেছেন তিনি।

তবে আরেকটি সমস্যা দেখা দিয়েছে তা হল আইপিএলের পুরো আসরে গেইলকে পাবে না পাঞ্জাব। কারণ জাতীয় দলের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়াতে আইপিএলের শেষের দিকে ঝড়ে যাওয়ার সম্ভবনা রয়েছে তার। আর সে জন্য কপাল খুলবে অ্যারণ ফিঞ্চের। কারণ দলে সুযোগ পেতে গেইলের একমাত্র যোগ্য প্রতিদ্বন্দ্বী তিনিই।

ওপেনার: অ্যারণ ফিঞ্চ, রাহুল, আগারওয়াল, ক্রিস গেইল।

মিডলঅর্ডার:করুণ নায়্যার, যুবরাজ সিংহ, ডেভিড মিলার, মনোজ তেওয়ারি।

উইকেটরক্ষক: আকাশদ্বীপ নাথ।

স্পিনার: মুজিব জাদরান-প্রদীপ সালু, অশ্বিন, ডগর।

ফাস্ট বোলার: অনিকেত রাজপুত, মোহিত শর্মা, বীরেন্দ্র ম্রান, আন্দ্রে তাই, বেন।

সম্ভাব্য একাদশ: রাহুল (উইকেটরক্ষক ব্যাটসম্যান), অ্যারণ ফিঞ্চ/ক্রিস গেইল, ন্যায়ার, যুবরাজ সিংহ, ডেভিড মিলার, স্টোনিস, অক্ষর প্যাটেল, অশ্বিন (ক্যাপ্টেন), মোহিত শর্মা, আন্দ্রে তাই, অনিকেত রাজপুত/বীরেন্দ্র ম্রান।

প্রসঙ্গত, প্রথম কয়েকটি ম্যাচে উল্লেখিত একাদশকে কাজে লাগাতে পারে পাঞ্জাব। আর এ নিয়ে বেশ যুক্তিও উপস্থান করেছেন ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech