ভারতীয় পতাকা নিয়ে আফ্রিদির ফ্রেমবন্দি - খেলাধূলা - Premier News Syndicate Limited (PNS)

ভারতীয় পতাকা নিয়ে আফ্রিদির ফ্রেমবন্দি

  

পিএনএস ডেস্ক: কখনও ভারতের প্রশংসা করে সমালোচিত হতে হয়েছে নিজের দেশে, আবার কখনও ভারতীয় ক্রিকেটারদের থেকে শিক্ষা নেওয়ার কথা বলে পড়তে হয়েছে সমর্থকদের তোপের মুখে। তবে, এত কিছু সত্ত্বেও ভারতের জন্য পাকিস্তানি ক্রিকেট তারকা শহিদ আফ্রিদির ভালবাসা যে একই রকম আছে তা বোঝা গেল ইনস্টাগ্রামের একটি ভিডিও থেকে।

আইস ক্রিকেট টুর্নামেন্ট খেলেতে এই মুহূর্তে সুইজারল্যান্ডে রয়েছেন আফ্রিদি। সাবেক পাক অধিনায়ক এখনও বিশ্বের যে প্রান্তেই যান না, তাকে ঘিরে ভিড়ের বৃত্ত তৈরি হতে থাকে। সুইজারল্যান্ডের সেন্ট মরিজে আইস ক্রিকেট ম্যাচের পর আফ্রিদিকে ঘিরে ভক্তদের ভিড় ছিল চোখ পড়ার মতো। সেখানেই পাকিস্তানি তারকার সঙ্গে সেলফি তোলার আবদার জানায় অনুরাগীরা।

সেই ভিড়ে ছিল ভারতীয় ভক্তরাও। ভারতের জাতীয় পতাকা হাতে নিয়ে আফ্রিদির সঙ্গে ছবি তোলার আবদার জানায় এক নারী ক্রিকেট ভক্ত। সেই আবদার ফেলতে পারেননি আফ্রিদি। ভক্তদের ভিড়ের দিকে এগিয়ে আসেন বুমবুম আফ্রিদি। তাকে এত কাছ দেখে অবশ্য ভারতের জাতীয় পতাকার সঙ্গে ছবি তোলার কথা বেমালুম ভুলে যান ওই নারী সমর্থক।

ভিডিওটিতেই দেখা যাচ্ছে আফ্রিদির সঙ্গে ছবি তুলতে অতি উৎসাহী এক ভারতীয় তরুণী হাতে ধরে থাকা পতাকাকে মুড়ে ছবি তোলার আবদার করছেন। তরুণীর হাতের পতাকা মোড়া দেখে আফ্রিদি বলেন, 'আপনি পতাকাটা সোজা করুন।' পতাকা সোজা করার পরই তাঁর আবদার মেটান আফ্রিদি। ভারতীয় পতাকার সঙ্গে ফ্রেমবন্দি হয়ে যান আফ্রিদি নিজেও।

ভিড়ের মাঝে এগিয়ে যেতেই পাকিস্তানের পতাকা নিয়ে ছবি তোলার আবদারও আসে। ভিড় ঠেলে পাক পতাকা হাতেও ছবি তোলেন শাহিদ। দুটি ছবিই ট্যুইটারে পোস্ট করেছেন তারকা অলরাউন্ডার। পাকিস্তানি তারকার এই আচরণে তার প্রতি টুইটারে ভালবাসা উজাড় করে দিয়েছে সোশ্যাল মিডিয়া।

এক সমর্থক লেখেন, 'আফ্রিদির সামনে আবেগে ভেসে গিয়ে মেয়েটি পতাকা মুড়ে ফেলেছিল। কিন্তু লালা তাঁকে পতাকাটা খুলতে বলে। মানবতার সুন্দর নিদর্শন।' আরেক জন লেখেন, 'ছদ্ম জাতীয়তাবাদীদের কাছে শহিদ আফ্রিদির অসাধারণ বার্তা।' আইস ক্রিকেট টুর্নামেন্টে শেবাগের ডায়মন্ডসের বিপক্ষে ২-০ এগিয়ে রয়েছে আফ্রিদির ব়য়্যালর্স।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech