বড় পরিবর্তন আসছে টি-২০ দলে

  

পিএনএস ডেস্ক : হুট করে কিছুটা ব্যাকফুটে বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজের আগে মাশরাফি বিন মুর্তজার দলের একমাত্র লক্ষ্যই ছিলো শিরোপা জয়। কিন্তু সেই লক্ষ্য পূরণ হয়নি। ফাইনালসহ শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচে হারতে হয়েছে বাংলাদেশকে। চট্টগ্রাম টেস্টটাও প্রত্যাশামতো খেলতে পারেননি টাইগাররা। এরোইমধ্যে ঢাকা টেস্টের দুদিন যেতেই হার দেখছে মাহমুদুল্লাহ রিয়াদের দল।


সামনে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। তারপর শ্রীলঙ্কায় গিয়ে একটি ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা রয়েছে বাংলাদেশের। ক্রিকেটপাড়ায় গুঞ্জন, গত কিছুদিনের অপ্রত্যাশিত ক্রিকেটের রেশ গিয়ে পড়ছে আগাীর দুই টি-টোয়েন্টি সিরিজের দলে! টি-টোয়েন্টি দলে বেশ পরিবর্তন আসছে বলে আলোচনা চলছে।

ত্রিদেশীয় সিরিজ এবং টেস্ট সিরিজে প্রত্যাশার মতো যারা পারফর্ম করতে পারেননি তাদের জায়গায় গত বিপিএলে আলো ছড়ানোদের নিয়ে আসার চিন্তা নির্বাচকদের। ত্রিদেশীয় সিরিজে বলার মতো যারা পারফর্ম করতে পারেননি তাদের মধ্যে আছেন নাসির হোসেন, সাব্বির রহমান, এনামুল হক বিজয়রা। তাদের সাথে মেহেদী হাসান মিরাজ ও ইমরুল কায়েসের পারফরম্যান্সেও সন্তুষ্ট নয় নির্বাচকরা। পেস আক্রমণেও আসতে পারে পরিবর্তন।

সাব্বিরকে হয়তো টি-টোয়েন্টির বাইরে রাখা হবে না। তবে বাকিদের কারো জায়গায় টপ অর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন, মিডলঅর্ডার ব্যাটসম্যান আরিফুল ইসলাম, কুমিল্লা ভিক্টোরিয়ান্সের স্পিনার মেহেদী হাসান এবং পেসার আবু জায়েদ রাহীকে বিবেচনা করার কথা নির্বাচকরা ভাবছেন বলে খবর। মেহেদী হাসান মিরাজের জায়গায় মেহেদী হাসান ও মিডলঅর্ডারে আরিফুল ইসলামকে দেখতে পাওয়ার সম্ভাবনা বেশ প্রবল।

এদিকে, ওয়ানডে ও টেস্ট দল থেকে বাদ পড়লেও তরুণ স্পিনার সৌম্য সরকার হয়তো টি-টোয়েন্টির দলে জায়গা ধরে রাখছেন। দক্ষিণ আফ্রিকা সিরিজের দুই টি-টোয়েন্টিতেই ভালো ব্যাটিং করেছিলেন সৌম্য। প্রথম টি-টোয়েন্টিতে ৩১ বলে করেছিলেন ৪৭। দ্বিতীয়টিতে ২৭ বলে ৪৪। ওই দুই ইনিংস বিবেচনায় সৌম্য টি-টোয়েন্টি দলে থাকা মোটামুটি নিশ্চিত।

টেস্ট সিরিজ শেষে টি-টোয়েন্টির প্রথম ম্যাচ শুরু হওয়ার কথা আগামী ১৫ ফেব্রুয়ারি। দ্বিতীয় টি-টোয়েন্টি ১৮ ফেব্রুয়ারি। তার মানে, কাল পরশুর মধ্যেই চূড়ান্ত দল ঘোষণা করার কথা বাংলাদেশের। তখনই দেখা যাবে গুঞ্জনের সত্যতা কতোটা।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech