করোনায় প্রমাণ হয়ে গেছে স্বাস্থ্যখাত কতটা ভঙ্গুর: ফখরুল

  

পিএনএস ডেস্ক : স্বাস্থ্যখাত কতটা ভঙ্গুর তা করোনায় প্রমাণ হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার রাতে ‘শহীদ জিয়ার কৃষি বিপ্লব’ শীর্ষক এক ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

প্রয়াত রাষ্ট্রপতি বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৯ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভা অনুুুুুষ্ঠিত হয়। আলোচনা সভাটি আয়োজন করে বিএনপি কমিউনিকেশন।

ভার্চুয়াল আলোচনা সভায় মির্জা ফখরুল বলেন, আজ যখন করোনাভাইরাস সারা পৃথিবীকে আক্রমণ করেছে, বাংলাদেশে আক্রমণ করেছে, তখন আমাদের স্বাস্থ্যখাত যে কত ভঙ্গুর সেটা প্রমাণ হয়ে গেছে।

তিনি বলেন, আজকে যখন আমরা এই ভয়ংকর কোভিড-১৯ মোকাবিলা করছি এবং জনগণ বিপর্যস্ত হয়ে পড়েছে সরকারের ভ্রান্ত নীতির কারণে তখন বারবার জিয়াউর রহমানের কথা মনে হয়। তার নেতৃত্ব যদি আর কিছু দিন পেতাম, তাহলে হয়তো এই ভঙ্গুর স্বাস্থ্যব্যবস্থা, এই ভঙ্গুর অর্থনীতি দেখতে হতো না। তারপরও আমরা আশাবাদী। জিয়ার আদর্শ, ১৯ দফা কর্মসূচি, বাংলাদেশি জাতীয়তাবাদ— এইগুলোকে সামনে নিয়ে এগিয়ে যেতে চাই।

বিএনপি মহাসচিব বলেন, কোভিড-১৯ চলে যাওয়ার পর যে মন্দা আসবে, সেখানে টিকে থাকার একমাত্র খাত হচ্ছে কৃষি। তাই কৃষির ওপর আমাদের সব চেয়ে বেশি জোর দিতে হবে। উৎপাদন বৃদ্ধি করতে হবে। কৃষকদের সমস্যার সমাধান করতে হবে।

আলোচনায় জাতীয়তাবাদী কৃষক দলের আহ্বায়ক ও বিএনপির ভাইস চেয়ারম্যাম শামসুজ্জামান দুদু অংশ নেন।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন