দলছুটদের চিহ্নিত করার আহবান নিউ জার্সি বিএনপির

  


পিএনএস ডেস্ক: যুক্তরাষ্ট্র বিএনপির নেতা ও মূলধারার ব্যবসায়ী আকতার হোসেন বাদল বলেছেন, দলছুটদের চিহ্নিত করতে হবে যাতে পুনরায় নানা কৌশল করে তারা বিএনপিতে ফিরতে না পারে। চরম সুবিধাবাদিরাই বিএনপি ছাড়ছেন। অথচ এরাই সবচেয়ে বেশি সুবিধা নিয়েছেন বিএনপি যখন ক্ষমতায় ছিল।

নিউজার্সি অঙ্গরাজ্যের প্যাটারসনে বিএনপির উদ্যোগে সদ্য প্রয়াত অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের মেয়র ও বিএনপি নেতা সাদেক হোসেন খোকা স্মরণে দোয়া-মাহফিল ও আলোচনা সমাবেশে তিনি এসব কথা বলেন।

বাদল আরও বলেন, প্রকৃত অর্থে যারা বাংলাদেশি জাতীয়তাবাদে উজ্জীবিত তারা কখনোই বিএনপি ছাড়তে পারেন না। যারা সুবিধার মতলবে বিএনপিতে এসেছিলেন তারাই চলে যাবেন-এটাই স্বাভাবিক। ওরা হচ্ছেন জাতীয় সুবিধাবাদি।

সভায় বক্তারা বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তির স্বার্থে দরকার আন্তর্জাতিক লবিং। মানববন্ধন আর প্রতিবাদ সভায় কাজ হবে না। তাই মার্কিন কংগ্রেস, ইউরোপিয় ইউনিয়ন, জাতিসংঘে লবিং চালাতে হবে জোরালোভাবে।

১৬ নভেম্বর শনিবার রাতে নিউজার্সি স্টেট বিএনপির সভাপতি নূরল ইসলাম খসরুর সভাপতিত্বে এবং সেক্রেটারি আবুল কালামের সঞ্চালনায় শুরুতে মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। নেতৃত্ব দেন হাফিজ শাহীন আলী। বিশিষ্টজনদের মধ্যে আরও ছিলেন আনসার আহমেদ, তারেক পরিষদ আন্তর্জাতিক কমিটির সম্মেলন প্রস্তুতির আহবায়ক মোয়াজ্জেম হোসেন এবং সদস্য-সচিব ওয়াজেদ আহমেদ জুবায়ের, বিএনপি নেতা মো. খোরশেদ আলম, লেফাজ আহমেদ, জামালউদ্দিন প্রমুখ।

সভায় বক্তারা অবিলম্বে যুক্তরাষ্ট্র বিএনপির কমিটির অনুমোদনের জন্যে অনুরোধ জানান।

উল্লেখ্য, ৭ বছর আগে যুক্তরাষ্ট্র বিএনপির কমিটি ভেঙ্গে দেয়ার পর এখন পর্যন্ত নতুন কমিটি না দেয়ায় ৫/৬ খণ্ডে বিভক্ত হয়ে কাজ চালাচ্ছেন নেতা-কর্মীরা।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech