আরও ৪৮ ঘণ্টার পর্যবেক্ষণে ‘সম্রাট’!

  

পিএনএস ডেস্ক:ক্যাসিনোকাণ্ডে গ্রেফতার সদ্য বহিষ্কৃত যুবলীগ নেতা ইসমাইল চৌধুরী সম্রাট আগের চেয়ে সুস্থ বোধ করছেন। তার শারীরিক অবস্থা স্থিতিশীল থাকলে তাকে আরও ৪৮ ঘণ্টার পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকরা।

মেডিকেল বোর্ডের পরামর্শ অনুযায়ী শারীরিক বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার ভিত্তিতে প্রয়োজনীয় ওষুধপত্র সেবন করছেন সম্রাট। ফলে আপাতত তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে ফিরিয়ে নেওয়া হচ্ছে না।

গ্রেফতারের পর বুকে ব্যাথা অনুভব করলে সম্রাটকে গত মঙ্গলবার কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখান থেকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে নেয়া হয় তাকে।

সেখানে ড. মহসিনের তত্ত্বাবধানেই সম্রাটের চিকিৎসা চলছে। বুধবার তাকে আরও ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রাখার কথা জানান, চিকিৎসকরা। ২৪ ঘণ্টা শেষে বৃহস্পতিবার সেই মেয়াদ আরও ৪৮ ঘণ্টা বাড়ল।

চিকিৎসকরা জানান, সম্রাটকে কারাগারে নেয়ার মত শারীরিক অবস্থা নিশ্চিত করেই তাকে পাঠানো হবে। এজন্য আরও একদিন সময় লাগবে।

পরীক্ষা নিরীক্ষার পর তাকে কারাগারে পাঠানো যাবে কি-না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি তারা বলেন, এজন্য শুক্রবার পর্যন্ত অপেক্ষা করতে হবে। কারণ এখনও বলা যাচ্ছে না, তার শারীরিক অবস্থা কতটুকু ফিট কারাগারে নেওয়ার জন্য।’

জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. আফজাল হোসেন এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে জানান, সম্রাটের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষার ভিত্তিতে চিকিৎসা চলছে।

এদিকে সম্রাটের সবশেষ শারীরিক অবস্থা জানাতে বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে ব্রিফিংয়ের কথা থাকলেও তা হয়নি। সকাল থেকে গণমাধ্যমকর্মীরা হাসপাতালে ভিড় করলেও জানানো হয় ‘ওপরের নির্দেশ’ আছে মিডিয়ায় কথা বলা যাবে না।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech