প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি : বিএনপি নেতা দুদুর বিরুদ্ধে মামলা

  

পিএনএস ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি ও হত্যাচেষ্টার অভিযোগে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আজ বৃহস্পতিবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন মহি এই মামলা দায়ের করেন।

মহানগর হাকিম বাকী বিল্লাহর আদালতে মামলার গ্রহণযোগ্যতা শুনানি হয়। বাদীর জবানবন্দি নেন আদালত। কিন্তু বৃহস্পতিবার পর্যন্ত আদেশ দেননি।

মামলায় অভিযোগ করা হয়, গত ১৭ সেপ্টেম্বর শামসুজ্জামান দুদু একটি বেসরকারি টেলিভিশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কিভাবে বিদায় করা হবে সে সম্পর্কে বক্তব্য দেন। এটা শেখ হাসিনাকে হত্যার হুমকি ও হত্যা চেষ্টা।

ডিবিসি টেলিভিশন চ্যানেলে ‘ছাত্রদল থেকে কাউন্সিল : বিএনপির ভাবনা কী?’ বিষয়ভিত্তিক ওই টকশোতে অন্য অতিথিদের সঙ্গে কথা প্রসঙ্গে বিএনপির আগামী দিনের রাজনৈতিক কৌশলের কথা তুলে ধরে শামসুজ্জামান দুদু বলেন, কৌশল হচ্ছে, আওয়ামী লীগকে হটিয়ে গণতন্ত প্রতিষ্ঠা করা। যেভাবে শেখ মুজিব বিদায় হয়েছে, শেখ হাসিনা সেভাবে বিদায় হবে, গণতন্ত প্রতিষ্ঠা হবে।

মামলায় বলা হয়, এই বক্তব্যের মাধ্যমে তিনি প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিয়েছেন। এর আগে প্রধানমন্ত্রীকে ১৯ বার হত্যার চেষ্টা করা হয়েছে। শামসুজ্জামান দুদুর এই বক্তব্যও হত্যাচেষ্টার শামিল।

বাদী মহিউদ্দিন মহি মামলা দায়েরের পর বলেন, শামসুজ্জামান দুদুর বক্তব্য স্পষ্ট। তিনি শেখ হাসিনাকে হত্যার মাধ্যমে ক্ষমতায় আসতে চান। তাই মামলা দায়ের করেছি।

বাদীর আইনজীবী ফিরোজুর রহমান মন্টু বলেন, দণ্ডবিধির ৫০৬ ধারা ও ৩০৭ ধারায় মামলা করা হয়েছে। ৫০৬ ধারা হত্যার হুমকি। আর ৩০৭ ধারা হত্যা চেষ্টা। হত্যার হুমকি স্পষ্ট। আর হত্যা চেষ্টার ধারা সংযুক্ত করার কারণ হচ্ছে, দুদু সাহেব একটা ষড়যন্ত্র করছেন তার কথায় বোঝা যায়। আর এই ষড়যন্ত্রই হত্যা চেষ্টা।

তিনি জানান, বৃহস্পতিবার পর্যন্ত আদেশ দেননি আদালত। রবিবারে আদেশ পাওয়া যাবে আশা করা যায়।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech