আ.লীগের সম্মেলন প্রস্তুতির ১২ উপ-কমিটিতে আছেন যারা

  



পিএনএস ডেস্ক: আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন উপলক্ষে ১২টি উপ-কমিটি গঠনের প্রস্তাব করা হয়েছে। এসব উপ-কমিটি সম্মেলন প্রস্তুতি ও সফল করতে সমন্বিতভাবে কাজ করবে। তবে প্রস্তাবিত উপ-কমিটির চূড়ান্ত অনুমোদন দেবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

বুধবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলীর সভা শেষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ কথা জানান। দলের আগামী জাতীয় সম্মেলন উপলক্ষে করণীয় ঠিক করতে ওই সভা অনুষ্ঠিত হয়।

ওবায়দুল কাদের বলেন, আগামী ২০ ও ২১ ডিসেম্বর জাতীয় সম্মেলনকে সামনে রেখে প্রস্তুতি প্রক্রিয়া সম্পন্ন করতে ১২টি উপ-কমিটি গঠনের প্রস্তাব করা হয়েছে। দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা কমিটিগুলো অনুমোদন দিলে ঘোষণা করা হবে।

দলীয় সূত্রে জানা গেছে, আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন প্রস্তুতি উপ-কমিটির আহ্বায়ক প্রস্তাব করা হয়েছে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নাম। এই উপ-কমিটির সদস্য সচিব দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

জানা যায়, অভ্যর্থনা উপ-কমিটির আহ্বায়ক দলটির সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম ও সদস্য সচিব দলটির যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি। অর্থবিষয়ক উপ-কমিটির আহ্বায়ক দলটির সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরুল্লাহ ও সদস্য সচিব দলটির কোষাধ্যক্ষ এইচ এন আশিকুর রহমান।

ঘোষণাপত্রবিষয়ক উপ-কমিটির আহ্বায়ক দলটির সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম ও সদস্য সচিব দলটির যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান। দফতরবিষয়ক উপ-কমিটির আহ্বায়ক দলটির সভাপতিমণ্ডলীর সদস্য পীযুষ কান্তি ভট্টাচার্য ও সদস্য সচিব দলটির দলটির দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ। খাদ্যবিষয়ক উপ-কমিটির আহ্বায়ক প্রস্তাব করা হয়েছে দলটির নির্বাহী সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার নাম।

দলীয় সূত্র জানিয়েছে, মঞ্চ ও সাজসজ্জাবিষয়ক উপ-কমিটির আহ্বায়ক দলটির যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও সদস্য সচিব দলটির নির্বাহী সদস্য মির্জা আজম। প্রচার ও প্রকাশনাবিষয়ক উপ-কমিটির আহ্বায়ক দলটির উপদেষ্টা পরিষদ সদস্য এইচ টি ইমাম ও সদস্য সচিব ড. হাছান মাহমুদ। শৃঙ্খলাবিষয়ক উপ-কমিটির আহ্বায়ক দলটির নির্বাহী সদস্য আবুল হাসনাত আব্দুল্লাহ ও সদস্য সচিব দলটির সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

স্বাস্থ্যবিষয়ক উপ-কমিটির আহ্বায়ক বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও দলটির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা। গঠনতন্ত্র সংশোধনবিষয়ক উপ-কমিটির আহ্বায়ক দলটির সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক এবং সদস্য সচিব তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন। সাংস্কৃতিকবিষয়ক উপ-কমিটির আহ্বায়ক দলটির উপদেষ্টা পরিষদ সদস্য আতাউর রহমান ও সদস্য সচিব সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল।

আগামী ২০ ডিসেম্বর বিকেল সাড়ে ৩টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় সম্মেলনের উদ্বোধন করা হবে। পরদিন ২১ ডিসেম্বর কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হবে। সম্মেলনকে সামনে রেখে সকল প্রস্তুতি সম্পন্ন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী ১০ ডিসেম্বরের মধ্যে ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা, থানা, জেলা মহানগরে যেসব জায়গায় কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়েছে সেগুলোর সম্মেলন করা হবে।

পিএনএস/ হাফিজুল ইসলাম


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech