ছাত্রলীগের ভাবমূর্তি ফেরাতে চান নতুন নেতারা

  

পিএনএস ডেস্ক : ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সংগঠনের হারানো ভাবমূর্তি ফিরিয়ে আনার প্রত্যয় ব্যক্ত করেছেন।

আজ সোমবার দুপুরে ভারপ্রাপ্ত দুই নেতার নেতৃত্বে ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা মহানগর উত্তর, দক্ষিণ শাখাসহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।


শ্রদ্ধা নিবেদনের পর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান বলেন, ‘জননেত্রী শেখ হাসিনা আমাদের ছাত্রলীগের দায়িত্ব দেওয়ার পর আজ আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলাম। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় আমরা তাঁর সুযোগ্য কন্যা আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশিত পথে চলব, তাঁর হাতকে শক্তিশালী করতে কাজ করে যাব। ছাত্রলীগের ভাবমূর্তি ও ঐতিহ্য পুনরুদ্ধারে আমরা আপ্রাণ চেষ্টা করে যাব।’

ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, ‘সারা দেশে ছাত্রলীগের নেতা-কর্মীরা যেকোনো অভিযোগ কিংবা দাবি আমাদের জানাতে পারবেন। আমাদের কাছে আসতে কোনো লবিং কিংবা মধ্যস্থতা লাগবে না।’ সংগঠনকে শক্তিশালী করতে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

বিতর্কিত কর্মকাণ্ড ও নৈতিক স্খলনের অভিযোগে ক্ষমতাসীন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তাঁদের পরিবর্তে সংগঠনের জ্যেষ্ঠ সহসভাপতি আল নাহিয়ান খানকে ভারপ্রাপ্ত সভাপতি এবং জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়েছে। গত শনিবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সিদ্ধান্ত নেন। পরে রেজওয়ানুল হক চৌধুরী ও গোলাম রাব্বানী প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগপত্র জমা দেন।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech