মির্জা ফখরুল এখন 'মিথ্যা ফখরুল': তথ্যমন্ত্রী

  

পিএনএস ডেস্ক : ক্রমাগত মিথ্যাচারের কারণে বিএনপি মহাসচিব 'মির্জা ফখরুলকে' অনেকেই 'মিথ্যা ফখরুল' বলছেন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার বিকেলে রাজধানীর সেগুনবাগিচা আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে মিডিয়া, প্রচার ও ডকুমেন্টেশন উপকমিটির চতুর্থ সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এ কথা বলেন। সংসদে প্রধানমন্ত্রীর বক্তব্যকে 'অসত্য' বলে বিএনপি মহাসচিবের মন্তব্য নিয়ে তাকে প্রশ্ন করা হয়।

ড. হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে মির্জা ফখরুলের এ ধরনের মন্তব্য রাজনৈতিক শিষ্টাচারবহির্ভূত। তিনি এমন মিথ্যাচার করেন, যা শুনতে পেলে গোয়েবলসও কবরে নড়ে উঠতেন। বিএনপির রাজনীতিই মিথ্যার ওপর প্রতিষ্ঠিত উল্লেখ করে মন্ত্রী বলেন, খালেদা জিয়া এরশাদের কাছ থেকে দুটি বাড়ি ও দশ লাখ টাকা নিয়েছেন। অপ্রিয় এ সত্য সংসদে উঠে আসায় মির্জা ফখরুল এই মিথ্যাচার করেছেন।

খালেদা জিয়ার স্বাস্থ্য ও চিকিৎসা নিয়ে বিএনপির অভিযোগের বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়ার হাঁটু ও কোমরের পুরনো ব্যথা নিয়ে রাজনীতি বিএনপি ও তার উভয়ের জন্যই লজ্জার।
বঙ্গবন্ধুকে নিয়ে আন্তর্জাতিক সম্মেলন : এদিকে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে মিডিয়া, প্রচার ও ডকুমেন্টেশন উপকমিটির সভায় মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু বিশ্বের সব শোষিতের পক্ষে ছিলেন। তার শোষণহীন বিশ্ব গড়ে তোলার স্বপ্নকে সবার মাঝে ছড়িয়ে দিতে বাংলাদেশ ও বিশ্বের প্রধান প্রধান আটটি শহরে বঙ্গবন্ধুকে নিয়ে আন্তর্জাতিক সম্মেলন আয়োজন করা হবে।

উপকমিটির সদস্য সচিব হিসেবে তথ্য সচিব আবদুল মালেক বঙ্গবন্ধুকে নিয়ে চলচ্চিত্র নির্মাণ, বিভিন্ন টিভি চ্যানেলে নানা রকমের অনুষ্ঠান নির্মাণ, কফি টেবিল বুক-পকেট বুক ইত্যাদি প্রচার সামগ্রী তৈরির পরিকল্পনা পেশ করেন। তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক সভায় উপস্থিত ছিলেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech