বাবার আসনেই প্রার্থী হলেন নিপা

  

পিএনএস, নিজস্ব প্রতিবেদক : এবার বাবার আসনেই প্রার্থী হলেন এ্যাড তালুকদার ফারহানা জাহান নিপা। বাবার রাজনৈতিক বর্নিল জীবনের অসমাপ্ত কাজ সম্পন্ন করতেই তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন। এলাকার জনগণ তার সঙ্গে আছেন। অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হলে ধানের শীষের জয়লাভ সুনিশ্চিত বলে মন্তব্য করেন তিনি।

বাগেরহাট ৪ আসন (মোড়লগঞ্জ-শরনখোলা) আসনের ধানের শীষের চূড়ান্ত মনোনয়ন প্রত্যাশী বাগেরহাট জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক এ্যাড তালুকদার ফারহানা জাহান নিপা বলেছেন, সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনের মনোনয়ন ফরম নিয়েছি এবং জমাও। দল আমাকে চূড়ান্তভাবে মনোনয়ন দিলে এই আসনে ধানের শীষ জয়লাভ করবে। কারন আমার বাবা বাগেরহাট জেলা বিএনপির প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা, সুন্দরবন ৯ নং সেক্টরের সেকেন্ড ইন কমান্ডার, মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক যুগ্মমহাসচিব মরহুম শামছুল আলম তালুকদার। তিনি মৃত্যুর আগ পর্যন্ত এ এলাকার মানুষের জন্য কাজ করে গেছেন। কয়েক বছর ধরে এলাকায় কাজ করেছি।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাট ৪ আসন (মোড়লগঞ্জ-শরনখোলা) থেকে মনোনয়ন ফরম জমা দিয়েছেন। নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে ব্যাপক শোডাউনের মধ্য দিয়ে তিনি মনোনয়ন ফরম জমা দেন। এসময় তিনি এসব কথা বলেন।

তিনি বিএনপির হাইকমান্ড থেকে কাজ করার নির্দেশ পেয়ে এলাকায় কাজ করেছেন। তাই দলের চূড়ান্ত প্রার্থী হিসেবে মনোনয়ন পাবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

জানা গেছে, মোড়লগঞ্জ-শরনখোলা দুই উপজেলার,একটি পৌরসভা ও ২০ টি ইউনিয়ন নিয়ে গঠিত বাগেরহাট ৪ আসন। এ আসনের গণমানুষদের নিয়ে স্বপ্ন দেখেন নিপা। তিনি বলেন, এ আসনের মানুষ শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আর্দশকে বিশ্বাস করেন মনে প্রাণে। তারা ধানের শীষ প্রতীককে জয়লাভ করতে ভোট দেবেন এবং কাজও করবেন।
এলাকায় খোঁজ নিয়ে জানা গেছে, এ্যাড তালুকদার ফারহানা জাহান নিপা শুধু নির্বাচনকে সামনে রেখে নয়, এলাকার মানুষের সুখে- দুঃখে পাশে ছিলেন সব-সময়। প্রাকৃতিক দূর্যোগ শীত ও বন্যায় ত্রাণ নিয়ে এলাকার মানুষের পাশে দাড়িয়েছেন বহুবার। এলাকার সকল ধর্ম উদযানে সমানভাবে কাজ করছেন। এছাড়াও এলাকার বিভিন্ন সামাজিক কর্মকান্ডে উপস্থিত থেকে ধানের শীষের পক্ষে জনমত গড়ে তুলেছেন।

নিপা বলেন, দীর্ঘদিন ধরে এলাকায় আমি কাজ করেছি। আমার কাজকে মুল্যায়ন করে বিএনপি আমাকে মনোনয়ন দিলে এ আসনটি ধানের শীষের হবে।

তিনি বলেন, এ এলাকার মানুষ ধানের শীষ প্রতিক চায়। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারুণ্যের অহংকার তারেক রহমানের হাতকে শক্তিশালী করতে এ আসনটি উপহার দেয়া হবে।

তিনি আরো বলেন, ধানের শীষের জন্য আমার মরহুম বাবা জীবন উৎর্সগ করে কাজ করেছেন।বাবার অসমাপ্ত কাজ করার জন্য এলাকার মানুষ আমাকে চায়।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech