দল বদল করে আবারো মুখোমুখি সুলতান-শাহীন?

  

পিএনএস (আহমেদ জামিল) : মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনের সাবেক দু’এমপির দল পাল্টাপাল্টি নিয়ে এলাকায় চলছে চরম উত্তেজনা। বিগত নির্বাচনে (১৯৯৬) দু’এমপিই নির্বাচন করেছেন ধানের শীষ এবং নৌকা প্রতীক নিয়ে। এখন আওয়ামীলীগের সাবেক এমপি নৌকা রেখে গেলেন ধানের শীষে আর বিএনপির সাবেক এমপি ধানের শীষ রেখে গেলেন নৌকায়!

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দল পরিবর্তন করে আবারো জনপ্রিয়তার শীর্ষে দুই হেভিওয়েট প্রার্থী মৌলভীবাজার-২ (কুলাউড়া) মুখোমুখি হচ্ছেন। তবে এবার আকর্ষণের মূল কারণ হচ্ছে দুই হেভিওয়েট নেতার দল ও প্রতীক বদল নিয়ে।

আওয়ামীলীগের সাবেক এমপি ও ডাকসুর সাবেক ভিপি বর্তমানে জাতীয় ঐক্যফ্রন্ট নেতা সুলতান মোহাম্মদ মনসুর নির্বাচন করবেন ঐক্যফ্রন্ট থেকে। জাতীয় ঐক্যফ্রন্ট ‌‘ধানের শীষ’ প্রতীকে নির্বাচন করার ঘোষণা দিয়েছে। আওয়ামীলীগের সাবেক এই নেতা ধানের শীষ নিয়েই নির্বাচন করতে হবে।

এদিকে ঠিকানা গ্রুপের চেয়ারম্যান বিএনপির সাবেক এমপি এম এম শাহীন বিকল্পধারা বাংলাদেশে যোগ দিয়েছেন। বৃহস্পতিবার রাজধানীর বাড্ডায় দলটির কেন্দ্রীয় কার্যালয়ে সাবেক রাষ্ট্রপতি একিউএম বদরুদ্দোজা চৌধুরীর হাতে ফুলের তোড়া দিয়ে দলে যোগ দেন। জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের প্রার্থী হয়ে মৌলভীবাজার-২ সংসদীয় আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন সাবেক এমপি শাহীন। বিকল্পধারার নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করার আসাব পাওয়া যাচ্ছে। তাই এম এম শাহীন নৌকা প্রতীক নিয়েই নির্বাচন করতে হবে।

এদিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-২ থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম ক্রয় করেছেন ১৬ প্রার্থী। মৌলভীবাজার-২ আসনের নৌকা এবং ধানের শীষ নিয়ে চলছে জল্পনা-কল্পনা।তবে জোটবদ্ধ নির্বাচন হলে মূল ধারার আওয়ামীলীগ অথাবা বিএনপির কোনো নেতা মনোনয়ন না পাওয়ার সম্ভবনা বেশি।

জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ও ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর বলেন,আমি কোন আসন থেকে নির্বাচন করবো তা এখনো ঠিক হয়নি। ঐক্যফ্রন্ট যেহেতু ধানের শীষ নিয়ে নির্বাচন কারার সিন্ধান্ত নিয়েছে তাহলে ধানের শীষ নিয়ে আমি নির্বাচন করবো। এটা সিলেট-১ ও হতে পারে আবার মৌলভীবাজার-২ ও হতে পারে। সময় আসলে সব জানা যাবে।

বিকল্পধারা বাংলাদেশের সদ্য নেতা ও বিএনপির সাবেক এমপি এম এম শাহীন বলেন, বিকল্পধারা বাংলাদেশ আমাকে মনোনয়ন দেওয়ার ব্যাপারে আশাবাদী।মহাজোটের প্রার্থী হিসাবে মৌলভীবাজার-২ থেকে মনোনয়ন পেলে নির্বাচন করবো। বিকল্পধারার নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করলে আমিও নৌকা নিয়েই নির্বাচনে যাবো।

এদিকে দু’নেতা ঐক্যফ্রন্ট ও মহাজোটের বিপরীত প্রতীক নিয়ে নির্বাচন করার খবরে স্থানীয় বিএনপি ও আওয়ামীলীগ নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। অনেকেই এ ব্যাপারে ক্ষোভ ও প্রতিক্রিয়া দেখাচ্ছেন।

পিএনএস/ জ এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech