মির্জা ফখরুলকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিল ছাত্রলীগ

  

পিএনএস : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে ৪৮ ঘণ্টার সময় বেঁধে দিয়েছে ছাত্রলীগ। তা না হলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান কার্যালয় ঘেরাও করার ঘোষণা দিয়েছে সংগঠনটি। একই সঙ্গে বিএনপি নেতা মির্জা ফখরুল, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে মানহানির মামলা করার ঘোষণাও দিয়েছে ছাত্রলীগ।

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে ছাত্রলীগ হামলা করেছে বলে অভিযোগ তোলেন মির্জা ফখরুল। তাঁর এই বক্তব্যে ক্ষুব্ধ ছাত্রলীগ বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। ‘গত বুধবার পুলিশের ওপর বিএনপি-জামায়াতের নেতা-কর্মীদের হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল’ শিরোনামে ব্যানার নিয়ে মিছিল শেষে সমাবেশে ছাত্রলীগের নেতারা এই আল্টিমেটাম দেন।

বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিন থেকে শুরু হয়ে বিক্ষোভ-মিছিল। পরে রাজু ভাস্কর্যের পাদদেশে মিছিল শেষে সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে ছাত্রলীগের কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী বলেন, বিএনপি-জামায়াত দেশের সম্পদ নষ্ট করেছে। তারা বাংলাদেশের মানুষের ভালো চায় না, শুধু ক্ষমতা চায়। নির্বাচন যত ঘনিয়ে আসছে, বিএনপি-জামায়াতের ক্যাডাররা তত উচ্ছৃঙ্খল হচ্ছে। তাঁদের ব্যাপারে ছাত্রলীগের নেতা-কর্মীদের সজাগ থাকতে হবে। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে প্রয়োজনে জীবন বাজি রাখতে হবে।

সমাবেশে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, ‘দেশের মানুষ যখন নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে, তখন মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায়ের উসকানিতে ছাত্রদলের ক্যাডাররা আইনশৃঙ্খলা-বাহিনী ও সাধারণ মানুষের ওপর হামলা করেছে। যানবাহন ভাঙচুর ও রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট করে এর দায় চাপানো হয়েছে ছাত্রলীগের নেতা-কর্মীদের ওপর। হামলাকারীরা ছাত্রদল ও বিএনপির ক্যাডার। অথচ মির্জা ফখরুল তাঁদের ছাত্রলীগের হেলমেট-বাহিনী বলে মিথ্যাচার করেছেন। আমরা বিএনপি নেতাদের এ ধরনের মিথ্যাচার ও অপসংস্কৃতির নিন্দা জানাই।’

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech