কর্তব্যরত পুলিশ সদস্যদের ফোন ব্যবহার না করার নির্দেশ

  



পিএনএস ডেস্ক: দায়িত্ব পালনকালে জরুরি প্রযোজন ছাড়া পুলিশ সদস্যদের মোবাইল ফোন ব্যবহার না করার নির্দেশ দিয়েছে বাংলাদেশ পুলিশ। এছাড়া সেলফি বা ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট না দেয়ার ওপর নির্দেশ দেয়া হয়েছে।

সোমবার আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি নির্দেশনায় বলা হয়েছে, পুলিশ সদস্যরা দায়িত্ব পালনের সময় দাফতরিক বা জরুরি প্রয়োজন ছাড়া অনিয়ন্ত্রিতভাবে মোবাইল ফোন ব্যবহার করছে।

দায়িত্ব পালনরত অবস্থায় তাদের মোবাইল ফোন ব্যবহার যথাযথভাবে দায়িত্ব পালনকে ব্যাহত করার পাশাপাশি পুলিশ সদস্যদের ব্যক্তি নিরাপত্তাসহ নিজ নামে ইস্যুকৃত অস্ত্র-গুলি ও অন্যান্য সরকারি সম্পদের যথাযথ নিরাপত্তাকে বিঘ্নিত করে যা কোনোভাবেই কাম্য নয়।

এস্কট ডিউটি, ভিভিআইপি ডিউটিসহ সকল প্রকার অপারেশন/ডিউটিতে নিয়োজিত ডিউটিতে পুলিশদের ফোন ব্যবহার না করার নির্দেশও দেয়া হয়।

নির্দেশনায় ডিউটিতে নিয়োজিত পুলিশ সদস্যদের মোবাইল ফোন ব্যবহার সংক্রান্ত যথাযথ নির্দেশনা মেনে চলতে বলা হয়। এছাড়া কর্তব্যরত অবস্থায় পুলিশ সদস্যরা সেলফি বা ছবি তুলে যাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট না করেন সেই নির্দেশ দেয়া হয়।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech