খালেদা জিয়া নয়, গণতন্ত্রকে কারাগারে পাঠানো হয়েছে : জাসাস

  

পিএনএস, নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার নিম্ন যে রায় ঘোষণা করা হয়েছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদি সাংস্কৃতিক সংস্থা (জাসাস)। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে প্রতিক্রিয়া জানান।

বিবৃতিতে বলেন, এ রায় রাজনৈতিক প্রতিহিংসামূলক রায়। জনগণ থেকে নেত্রীকে বিচ্ছিন্ন করতেই এ রায় দেয়া হয়েছে। শুধু রাজনৈতিকভাবে খালেদা জিয়াকে হেয়প্রতিপন্ন করার জন্য ও আগামী জাতীয় নির্বাচন থেকে তাকে দূরে রাখার জন্যই এ রায়।

বাংলাদেশের মানুষ এ রায় প্রত্যাখ্যান করেছে। এ রায়ের মধ্যদিয়ে খালেদা জিয়া নয়, মূলত গণতন্ত্রকে কারাগারে পাঠানো হয়েছে।

ক্ষমতাসীনদের অবৈধ ক্ষমতা ভেসে যাওয়ার ভয়ে প্রতিহিংসায় বাকশালী-স্বৈরাচারী কায়দায় ফ্যাসিবাদ একক কর্তৃত্ববাদের ক্ষমতা আরো পাকাপোক্ত করতে তার বিরুদ্ধে এ রায়। রায় পুনঃরায় বিবেচনায় নিয়ে মামলা প্রত্যাহার ও অনতিবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি জানান নেতৃবৃন্দ।

বিএনপি চেয়ারপার্সন উপদেষ্টা পরিষদের সদস্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব গাজী মাজহারুল আনোয়ার ও কবি আব্দুল হাই শিকদার সমন্ময়ে নেতৃবৃন্দ ছিলেন, বিএনপি চেয়ারপার্সন উপদেষ্টা পরিষদের সদস্য ও জাসাস-জাতীয় নির্বাহী কমিটির সভাপতি ড. মামুন আহমেদ, সাংস্কৃতিক সংগঠক ও জাসাস-জাতীয় নির্বাহী কমিটি’র সাবেক সভাপতি রেজাবুদৌল্লা চৌধুরী, খুরশিদ আলী মোল্লা, এম এ মালেক, বিএনপি’র সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক চিত্রনায়ক আশরাফ উদ্দিন আহমেদ উজ্জল, সহ আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক কণ্ঠশিল্পী বেবী নাজনীন, সহ সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক কণ্ঠশিল্পী মনির খান, বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জাসাস-জাতীয় নির্বাহী কমিটি’র সাধারণ সম্পাদক চিত্রনায়ক হেলাল খান, বিএনপি-জাতীয় নির্বাহী কমিটি’র সদস্য ও জাসাস-এর সহ সভাপতি সালাউদ্দিন ভূঁইয়া শিশির, বিএনপি-জাতীয় নির্বাহী কমিটি’র সদস্য, জাসাস-এর সহ সভাপতি ও বিডিপ্রেস ডট নেট (অনলাইন ভার্সন) পত্রিকার সম্পাদক ওবায়দুর রহমান চন্দন, বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জাসাস-জাতীয় নির্বাহী কমিটির সহ সভাপতি কণ্ঠশিল্পী রিজিয়া পারভীন, জাসাস-জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক অভিনেতা চৌধুরী মাজহার আলী শিবা শানু, সিনিয়র সহ সভাপতি অভিনেতা বাবুল আহমেদ, সহ সভাপতি গীতিকার মনিরুজ্জামান মনির, বিশিষ্ট ফটো সাংবাদিক নুর উদ্দিন আহমেদ নুরু, সহ সভাপতি ও ‘দেশের আলো’ পত্রিকার সম্পাদক আনিসুল ইসলাম সানি, সহ সভাপতি গীতিকার ও সুরকার ইথুন বাবু, সাংবাদিক শায়রুল কবির খান, সাংস্কৃতিক সংগঠক সালাউদ্দিন মোল্লা, সাংস্কৃতিক সংগঠক জাহাঙ্গীর আলম রিপন, সাংস্কৃতিক সংগঠক লিয়াকত আলী, সাংস্কৃতিক সংগঠক রফিকুল ইসলাম, সাংস্কৃতিক সংগঠক আহসান উল্লাহ চৌধুরী, সাংস্কৃতিক সংগঠক মীর সানাউল হক, চিত্রনায়িকা শাহরিয়া ইসলাম শায়লা, কণ্ঠশিল্পী হাসান চৌধুরী, কণ্ঠশিল্পী বাদশা বুলবুল, সাংস্কৃতিক সংগঠক এ্যাড. হান্নান শেলী, সাংস্কৃতিক সংগঠক জাহিদুল ইসলাম হিটু, সাংস্কৃতিক সংগঠক আবুল হাসেম রানা, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাংস্কৃতিক সংগঠক জাকির হোসেন রোকন, যুগ্ম সাধারণ সম্পাদক সাংস্কৃতিক সংগঠক আব্দুল হান্নান মাসুম, সাংস্কৃতিক সংগঠক মাকসুদুর রহমান টিপু, সাংস্কৃতিক সংগঠক রফিকুল ইসলাম স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক ও বিশিষ্ট নাট্য পরিচালক দ্বীন মোহাম্মদ মন্টু প্রমূখ এ সময় উপস্থিত ছিলেন।

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech