দেশের প্রায় শতভাগ মানুষ বিদ্যুৎ সুবিধার আওতায়: বিমান প্রতিমন্ত্রী

  

পিএনএস ডেস্ক : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী বলেছেন, বিএনপি সরকার মাত্র ৩ হাজার কিলোওয়াট বিদ্যুৎ উৎপাদন রেখে গিয়েছিল। এখন দেশে প্রায় ১৬ হাজার কিলোওয়াট বিদ্যুৎ উৎপাদন হচ্ছে। আগামী ৫ বছরের মধ্যে এ উৎপাদন দাঁড়াবে ২৫ হাজার কিলোওয়াটে। এখন বিদ্যুতের জন্য মানুষ অন্ধকারে থাকে না, কলকারখানা বন্ধ থাকে না। দেশের প্রায় শতভাগ মানুষ এখন বিদ্যুতের আওতায় এসেছে।

তিনি বলেন, এ বছরেই শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন করার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। কিন্তু দেশে মহামারী করোনার কারণে কাজে কিছুটা ব্যাঘাত ঘটছে।

বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার রাজার বাজার এলাকায় ৩৩/১১ কেভি বিদ্যুতের সাব-স্টেশন উদ্বোধনকালে প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী এসব কথা বলেন। তিনি রাজার বাজার উচ্চ বিদ্যালয়ে একটি নতুন একাডেমিক ভবনের নির্মাণ কাজও উদ্বোধন করেন।

এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল কাদির লস্কর, ইউপি চেয়ারম্যান আবেদ হাসনাত চৌধুরী, পল্লী বিদ্যুতের ডিজিএম আবুল কাশেম, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলাউদ্দিন মাস্টারসহ দলীয় নেতাকর্মী ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে বৃহস্পতিবার বিকাল ৩টায় চুনারুঘাট উপজেলার ৫১৪ জন নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর মধ্যে শিক্ষাবৃত্তি, শিক্ষা উপকরণ, স্বাস্থ্য উপকরণ, সেলাইমেশিন, বাইসাইকেল ও ১৮ গৃহহীনের মধ্যে দুর্যোগ সহনীয় ঘরের চাবি হস্তান্তর করেন প্রতিমন্ত্রী।

এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল কাদির লস্কর, উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিৎ রায় দাশসহ বিভাগীয় কর্মকর্তা ও দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পিএনএস/এসআইআর


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন