কর্মহীন ও অভাবগ্রস্থ মানুষের পাশে আইনমন্ত্রী

  

পিএনএস ডেস্ক : করোনাভাইরাস পরিস্থিতির শুরু থেকেই নিজ নির্বাচনী এলাকা ব্রাহ্মণবাড়িয়ার কসবা-আখাউড়া উপজেলার কর্মহীন ও অভাবগ্রস্থ মানুষের নিবিড়ভাবে পাশে রয়েছেন আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি।

করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় গত ২৪ মার্চ ২০৫০টি অসহায় পরিবারের জন্য ব্যক্তিগত ১৮ লাখ টাকার ত্রাণ সামগ্রী বরাদ্দ প্রদানের মধ্য দিয়ে নির্বাচনী এলাকায় ত্রাণ কার্যক্রম শুরু করেন আইনমন্ত্রী আনিসুল হক। এরপর দলীয় নেতাকর্মীদের সহযোগিতায় বিগত প্রায় দুই মাসে কসবা উপজেলায় ৩৯ হাজার ৬০৫টি কর্মহীন ও হতদরিদ্র পরিবারকে ২ কোটি ৮০ লাখ ৬১ হাজার ৯০০ টাকার ত্রাণ সামগ্রী বিতরণ করেন তিনি।

ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল, আলু, পিঁয়াজ ও সাবান। তিনি ত্রাণ বিতরণ কার্যক্রম সার্বক্ষণিক মনিটরিং করেছেন। যারা ফোনে খাদ্য সমস্যার কথা বলেছেন, বাসায় জরুরি ভিত্তিতে খাবার পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছেন।

প্রায় দুই মাসে কসবা উপজেলার মূলগ্রাম ইউনিয়নে ৫০২৭ টি পরিবারকে ৩৩ লাখ ৫১ হাজার ৩০০ টাকার, মেহারী ইউনিয়নে ১৭২০টি পরিবারকে ১২ লাখ ৮০ হাজার টাকার, বাদৈর ইউনিয়নে ১৮৬৫টি পরিবারকে ১৫ লাখ ৪৫ হাজার টাকার, খাড়েরা ইউনিয়নে ৩২৫৮টি পরিবারকে ৩৩ লাখ ৪৭ হাজার ৪০০ টাকার, বিনাউটি ইউনিয়নে ২০৩৫টি পরিবারকে ১২ লাখ ৮ হাজার ৬০০ টাকার, গোপীনাথপুর ইউনিয়নে ৫৩৮২টি পরিবারকে ৩৪ লাখ ৭০ হাজার টাকার, পশ্চিম কসবা ইউনিয়নে ২৩৪২টি পরিবারকে ১১ লাখ ৩৯ হাজার টাকার, কুটি ইউনিয়নে ৩৩৮০টি পরিবারকে ১০ লাখ ৬২ হাজার ১০০ টাকার, কাইমপুর ইউনিয়নে ৩৫৯১টি পরিবারকে ১৫ লাখ ৪১ হাজার টাকার, বায়েক ইউনিয়নে ৫৯০৬টি পরিবারকে ৫৩ লাখ ২২ হাজার টাকার এবং কসবা পৌর এলাকায় ৫০৯৯টি পরিবারকে ২৯ লাখ ৯৫ হাজার টাকার ত্রাণ সামগ্রী দেয়া হয়েছে।

ঈদুল ফিতর উপলক্ষে আইনমন্ত্রীর ব্যক্তিগত অর্থায়নে কসবা ও আখাউড়ার ১০ হাজার মানুষের মাঝে প্রায় ৪১ লাখ টাকার নতুন কাপড় বিতরণ করা হয়েছে। আইনমন্ত্রীর পক্ষে কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট রাশেদুল কাওছার ভূঁইয়া জীবন স্থানীয় আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে এসব ত্রাণ ও নতুন কাপড় বিতরণ করেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন