করোনা রোগীদের জন্য রিসোর্ট দিতে চান পুলিশ কর্মকর্তা

  

পিএনএস ডেস্ক : করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য নিজের রিসোর্ট দিতে চান বীর মুক্তিযোদ্ধা ও বাংলাদেশ পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (অবসরপ্রাপ্ত) সৈয়দ বজলুল করিম। ইতোমধ্যে এ কথা স্বাস্থ্য বিভাগকে জানিয়েছেন তিনি।

এ ব্যাপারে সৈয়দ বজলুল করিম বলেন, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর ডাকে এই দেশের জন্য লড়েছিলাম। সময় এসেছে আবারো দেশের জন্য লড়াই করার। কারণ করোনাভাইরাসের মোকাবেলা করাও এক ধরনের যুদ্ধ। এ যুদ্ধে যে যার অবস্থান থেকে শামিল হতে হবে। তাহলেই বিজয় অর্জন করা সম্ভব।

তিনি বলেন, কোনো আবাসিক এলাকায় কোয়ারেন্টাইন স্থাপন করতে গেলে স্থানীয়রা বাধা দিচ্ছে। কারণ তাদের মধ্যে এক ধরনের আতঙ্ক বিরাজ করছে। এক্ষেত্রে শহর থেকে দূরে এ ধরনের রিসোর্টগুলোতে কোয়ারেন্টাইন স্থাপন করা যায়। রিসোর্ট মালিকরা চাইলেই সরকারকে সাহায্য করতে পারেন।

পুলিশের সাবেক এই কর্মকর্তা বলেন, করোনাভাইরাসের কারণে এমনিতেই এখন রিসোর্টগুলোর ব্যবসা হবে না। তাই সরকার ও অসুস্থ রোগীদের সাহায্য করার জন্য এটাই সুবর্ণ সুযোগ। এখন নিজেরা উদ্যোগ নিয়েছি। আশা করছি, সামনে আমাদের দেখাদেখি আরো অনেকেই এমন উদ্যোগ নেবেন।

২০০৯ সালে গাজীপুরের রাজেন্দ্রপুর ক্যান্টনমেন্ট থেকে ৮ কিলোমিটার দূরে শালবনের ভেতরে ‘রাজেন্দ্র ইকো রিসোর্ট লিমিটেড’ নামে রিসোর্টটি নির্মিত হয়। প্রায় ৮০ বিঘা জমির ওপর গড়ে তোলা রিসোর্টে ১০০টির বেশি সুসজ্জিত রুম রয়েছে।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন