ইফার উদ্যোগে ৭৮ হাজার স্থানে অর্ধনমিত থাকবে জাতীয় পতাকা

  

পিএনএস ডেস্ক: মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দেশের ৭৮ হাজার স্থানে জাতীয় পতাকা অর্ধনমিত, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করবে ইসলামিক ফাউন্ডেশন।

বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক মুহম্মদ নিজাম উদ্দিন।

এতে বলা হয়-শুক্রবার সকালে ৬৪ বিভাগীয় ও জেলা কার্যালয়, ৫০৫টি উপজেলা/জোন, মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা প্রকল্পের ৭৩ হাজার ৭৬৮টি কেন্দ্র, ৫৫০টি মডেল রিসোর্স সেন্টার, ১ হাজার ৫০০টি সাধারণ রিসোর্স সেন্টার, ৫৫৫টি মডেল লাইব্রেরি, ১০১০টি দারুল আরকাম মাদ্রাসা, ৫০টি ইসলামিক মিশন কেন্দ্র, ৪৬৫টি মক্তব ও সাতটি ইমাম প্রশিক্ষণ একাডেমিসহ মোট ৭৮ হাজার ৪৭৪টি স্থানে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে।

ইসলামিক ফাউন্ডেশনের সব জেলা ও উপজেলা কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘ভাষা আন্দোলনে জাতির পিতা বঙ্গবন্ধুর বিশেষ অবদান’ শিরোনামে আলোচনা সভা, ক্বিরাত, হামদ-নাত ও মাহফিল অনুষ্ঠিত হবে। ভাষাশহীদদের আত্মার মাগফিরাত কামনা করে সকাল ৭টায় আজিমপুর কবরস্থানে এবং সকাল ১০টায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদের কুরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

এ ছাড়া ভাষাশহীদদের আত্মার মাগফিরাত কামনায় জুমার নামাজের পর দেশের সব মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাত করার জন্য ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।

পিএনএস/হাফিজ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন