জলঢাকায় নির্মাণ হবে ইকোপার্ক

  

পিএনএস, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : জলঢাকায় ইকোপার্ক নির্মাণ হবে। এমন ঘোষণা দিয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষায়ক মন্ত্রণালয় মন্ত্রী সাহাব উদ্দিন বলেন, জলবায়ু ও পরিবেশ রক্ষায় বর্তমান সরকার কাজ করছে। পরিবেশ রক্ষায় ইট ভাটা বন্ধসহ তামাক চাষ থেকে এ অঞ্চলের মানুষকে বিরত থাকার আহব্বান জানান তিনি। শনিবার দুপুরে উপজেলার গোলনা ইউনিয়নে নীলফামারী জেলা প্রশাসক ও সামাজিক বন বিভাগ রংপুর আয়োজিত প্রস্তাবিত ইকো পার্ক এলাকা পরিদর্শন ও সামাজিক বনায়নে উপকার ভোগীদের মাঝে চেক বিতরন অনুষ্ঠানে এ সব কথা বলেন মন্ত্রী।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ হাফিজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, স্থানীয় সংসদ মেজর (অব.) রানা মোহাম্মদ সোহেল, বীরমুক্তিযোদ্ধা আবতাফ উদ্দিন সরকার, সংসদ সদস্য নীলফামারী-১, জিয়াউল হাসান এনডিসি সচিব বন পরিবেশ ও জলবায়ু মন্ত্রনালয়, সফিউল আলম চৌধুরী প্রধান বন সংরক্ষন বন অধিদপ্তর, মাহমুদ হাসান অতিঃ সচিব (পরিবেশ) পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়, অহমদ শামীম আল রাজী অতিঃ সচিব (উন্নয়ন) পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়, শুভেচ্ছা বক্তব্য রাখেন, সাবেক সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা, জেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, জলঢাকা উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর, উপজেলা আওয়ামীলীগ সাঃ সম্পাদক সহীদ হোসেন রুবেল প্রমূখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন গোলনা ইউপি চেয়ারম্যান কামরুল আলম কবির।

মন্ত্রী তাঁর বক্তব্যে আরো বলেন, ৭৬ একর জমির উপর প্রস্তাবিত ইকো পার্ক টি নির্মান হলে এ অঞ্চলের মানুষের ভাগ্যের দ্বার খুলে যাবে। সৈয়দপুর বিমানবন্দরকে আর্ন্তজাতিক মানের বিমানবন্দর করার কাজ দ্রুত এগিয়ে চলছে। নীলফামারী জেলাকে অর্থনৈতিক জোন করার আশ্বাস দিয়ে মন্ত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য সকলের নিকট দোয়া প্রার্থনা করলেন। এর আগে ৩৭ জন উপকার ভোগীদের মাঝে ৪ লক্ষ ৮২ হাজার টাকার চেক বিতরন করেন।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন