শিশুর স্বাস্থ্য, মানবিক গুণাবলী ও কর্মদক্ষতা বিকাশে ব্যবস্থা নিতে চাই : প্রধানমন্ত্রী

  


পিএনএস ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে আমরা উন্নত ও সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলতে চাই। আজকের যারা তরুণ-তরুণী তারাইতো হবে সেই ৪১ সালের উন্নত সমৃদ্ধ দেশ গড়ার কারিগর। আজকের শিশু আগামী দিনে দেশকে এগিয়ে নিয়ে যাবে। আজ থেকেই শিশুদের সেভাবে পরিচর্যা করতে চাই। তাদের স্বাস্থ্য, মানবিক গুণাবলী ও কর্মদক্ষতা যাতে বিকশিত হয় সে ব্যবস্থা আমরা নিতে চাই। আমরা চাই আমাদের শিশুদের মন মানসিকতার আরও উন্নতি হোক।

আজ বুধবার সকালে রাজধানীর শিশু একাডেমিতে, বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ৭ থেকে ১৪ই অক্টোবর সপ্তাহব্যাপী সারাদেশে পালিত হচ্ছে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ। ‘আজকের শিশু আনবে আলো, বিশ্বটাকে রাখবে ভালো' এই প্রতিপাদ্য নিয়ে সপ্তাহব্যাপী এ আয়োজনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, দেশের মোট জনসংখ্যার ৪০ ভাগ শিশু। এই শিশুদের জন্য উন্নত দেশ গড়তে সরকার কাজ করছে। যুগের সাথে তাল মিলিয়ে শিশুদের আগামী দিনের নাগরিক হিসাবে গড়ে তোলা হচ্ছে।ঘুষ, দুর্নীতি আর মাদকের প্রভাব থেকে শিশুদের মুক্ত রাখতে সরকার কাজ করছে। বাংলাদেশ তার হারানো গৌরব ফিরে পেয়েছে। এটি ধরে রাখতে শিশুদের সুনাগরিক হিসাবে গড়ে তোলার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech