১০ হাজার চামড়া নষ্ট নগণ্য ব্যাপার: শিল্পমন্ত্রী

  

পিএনএস ডেস্ক:শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, যেখানে এক কোটি চামড়া আমাদের হয়, সেখানে ১০ হাজার চামড়া নষ্ট নগণ্য ব্যাপার। আমাদের আতংক থাকলেও কোনো ক্ষতি হয়নি।

রোববার (১৮ আগস্ট) বিকেলে সচিবালয়ে চামড়া খাতের বিভিন্ন সংগঠনের নেতাদের সঙ্গে আলোচনায় ত্রিপক্ষীয় বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বললেন মন্ত্রী।

শিল্পে আর কোনো সঙ্কট নেই দাবি করে শিল্পমন্ত্রী বলেন, গণমাধ্যমকে বিভ্রান্ত করেছে কিছু ব্যবসায়ী। সরকারকে বেকায়দায় ফেলতে অপপ্রচার চালানো হচ্ছে।

মন্ত্রী বলেন, চামড়ার বিষয়ে নীতিমালা হচ্ছে, আর আজকের বৈঠকে বিষয়টির সমাধান হয়েছে। আগামী ২২ তারিখ তারা বসে সিদ্ধান্ত নেবে। এটা গতানুগতিক, এখানে তেমন কোনো সমস্যা নেই। আজকেই সব সমাধান হয়েছে। চামড়া তেমন ওয়েস্টেজ নেই। চামড়া কেনা ইতোমধ্যে শুরু হয়েছে।

তিনি আরও বলেন, অবস্থা বুঝে সিদ্ধান্ত নেয়া হবে। এটা কাঁচামাল, রফতানি করা, একটা প্রক্রিয়ার ব্যাপার। আমরা প্রয়োজন মনে করলে রফতানি করব। রফতানি করব নাকি করব না সে সিদ্ধান্ত নেব অবস্থা বুঝে।

জেলা থেকে আগত প্রতিনিধিরা জানিয়েছে, চট্টগ্রাম ও সিলেটে বেশি চামড়া নষ্ট হয়েছে। নাটোরে নষ্টই হয়নি। কুষ্টিয়ায় কিছু নষ্ট হয়েছে, জানালেন তিনি।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech