ক্ষতিগ্রস্থদের সহায়তা দেবে সিটি করপোরেশন : মেয়র

  

পিএনএস ডেস্ক : সিটি করপোরেশন থেকে রাজধানীর মিরপুর-৭ নম্বর সেকশনের ঝিলপাড় বস্তিতে লাগা আগুনে ক্ষতিগ্রস্থদের সহায়তা করা হবে বলে জানিয়েছেন উত্তরের মেয়র আতিকুল ইসলাম। শুক্রবার রাত দশটার দিকে ঘটনাস্থল পরিদর্শনের পর এ কথা জানান তিনি।

মেয়র জানান, আগুনে ক্ষতিগ্রস্থদের সাহাজ্য ও আহতদের চিকিৎসা খরচ সিটি করপোরেশন থেকে দেওয়া হবে। বস্তিতে যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের খাবারের ব্যবস্থা ও থাকার ব্যবস্থা করার নির্দেশনাও দেন তিনি।

আতিকুল বলেন, ‘বস্তিতে যারা থাকে তারা আমাদেরই জনগণ। তারাও মানুষ। তাদের এখানে বসবাসের জন্য ব্যবস্থা করে দেওয়া হবে। সিটি মেয়র হিসেবে তাদের দেখার দায়িত্ব আমার।’
আগুন লাগা বস্তি পরিদর্শনের সময় ক্ষতিগ্রস্তদের সান্ত্বনা দেন মেয়র। তাদের আবারও এখানে বসবাসের ব্যবস্থা করে দেওয়ার আশ্বাসও দিয়েছেন তিনি।

সন্ধ্যা ৭টা ২২ মিনিটে রূপনগর থানাধীন চলন্তিকা মোড় এলাকার বস্তিটিতে আগুনের সূত্রপাত ঘটে। ফায়ার সার্ভিসের উপপরিচালক (ঢাকা) দেবাশীষ বর্ধন জানিয়েছেন, আগুন নিয়ন্ত্রণে আছে; ছড়ানোর আশঙ্কা নেই।

আপাতভিত্তিতে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। ক্ষয়ক্ষতির পরিমাণও জানা যায়নি। ২৪টি ইউনিটের তিনঘণ্টা প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ৭০ ভাগ আগুন নেভানো হয়েছে। ৩০ ভাগ নির্বাপন করতে আরও কিছুটা সময় লাগবে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech