সকল এমপিকে ল্যাপটপ দেওয়া হবে: পলক

  

পিএনএস ডেস্ক : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, জাতীয় সংসদকে বিশ্বের অন্যতম ডিজিটাল সংসদ হিসেবে গড়তে কাজ করে যাচ্ছি। এই সংসদকে ডিজিটাল সংসদ হিসেবে গড়ে তুলব। এরই মধ্যে আইডি কার্ড, ফেসবুক লাইভ, ওয়েবসাইট সার্ভিস ডিজিটাইজড হয়েছে। ডিজিটাল স্ক্রিন হয়েছে। আরো ১৯টি সেবার মধ্যে দিয়ে সকল সংসদ সদস্যকে আধুনিক ডিজিটাল ডিভাইসসহ একটি করে ল্যাপটপ দিয়ে বিশ্বের মধ্যে অন্যতম আধুনিক ডিজিটাল সংসদ গড়ব। এছাড়া ২০২১ সাল নাগাদ নাগরিক সেবার ৯০ শতাংশ অনলাইনে নিয়ে আসব।এতে ৯০ শতাংশ নাগরিক ইন্টারনেটে যুক্ত হবে। এই সময়ে আইটি পেশাজীবী হবে ২০ লাখ এবং তথ্য-প্রযুক্তি খাতে রপ্তানি হবে ৫ মিলিয়ন ডলার।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বাজেট অধিবেশনে আজ প্রস্তাবিত ২০১৯-২০ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

এসময় জুনাইদ আহমেদ পলক আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে আগামী চার বছর সারাদেশে ২৫ হাজার ৫০০টি শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হবে।

তিনি জানান, বিগত বছরগুলোতে ৭৮ হাজার ৪০৬ জনকে বিভিন্ন কোর্সে ডিজিটাল প্রশিক্ষণ দেওয়া হয়েছে। এছাড়া মাদারীপুরের শিবচরে শেখ হাসিনা ইনস্টিটিউট অব ফন্টিয়ার টেকনোলজি স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech