২৪ ঘণ্টা গ্যাস থাকবে না উত্তর-পশ্চিমাঞ্চলে

  


পিএনএস ডেস্ক: পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেডের (পিজিসিএল) আওতাভুক্ত দেশের উত্তর-পশ্চিমাঞ্চল এলাকায় ২৪ ঘণ্টা গ্যাস থাকবে না।

আজ বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা থেকে কাল শুক্রবার দিবাগত রাত ১২টা পর্যন্ত পাইপলাইনে এ গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

বঙ্গবন্ধু সেতুর পশ্চিমাংশে বিজিসিএল’র সংযোগ লাইনের সয়দাবাদ বাল্ব স্টেশনে ৩০ ইঞ্চি ব্যাসের টাই-ইনসহ কার্যক্রম সম্পাদনের জন্য ২৪ ঘণ্টা পাইপলাইনে গ্যাস বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পিজিসিএল’র বগুড়া আঞ্চলিক কার্যালয়ের উপ-ব্যবস্থাপক (বিক্রয়) প্রকৌশলী অনুপ কুমার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানানো হয়েছে।

তবে একটানা ২৪ ঘণ্টা পাইপলাইনে গ্যাস সরবরাহ বন্ধ থাকায় সাধারণ মানুষকে ভোগান্তির মুখে পড়তে হবে। বিশেষ করে যেসব বাসাবাড়ি, ছোট-বড় হোটেল রেস্তোরাঁয় গ্যাসে রান্নার কাজটি করতে হয় তারা ভোগান্তির মুখে পড়ার আশঙ্কার কথা জানিয়েছেন।

কারণ গ্যাস সংযোগ নেওয়া সিংহভাগ বাসাবাড়ি, ছোট-বড় হোটেল রেস্তোরাঁয় রান্নার কোনো বিকল্প ব্যবস্থা নেই। পাশাপাশি সিএনজি স্টেশনগুলো বন্ধ থাকায় সিএনজি নির্ভর যানবাহন গ্যাসের অভাবে বন্ধ হয়ে যেতে পারে। যে কারণে যাত্রী সাধারণেরও ভোগান্তির আশঙ্কা করা হচ্ছে।

জানা যায়, ২০০৫ সালে পিজিসিএল আনুষ্ঠানিকভাবে গ্যাস সরবরাহের কাজ শুরু করে বগুড়ায়। এ পর্যন্ত জেলায় সবমিলিয়ে তাদের প্রায় ২০ হাজারের মতো গ্রাহক রয়েছে।

শহরের ইয়াকুবিয়া এলাকার বাসিন্দা উম্মে সালমা কিছুটা ক্ষোভের সঙ্গে গণমাধ্যমকে বলেন, গ্যাস বন্ধ থাকার সিদ্ধান্তটা কর্তৃপক্ষ নিজের মতো করে নিয়েছে। তারা গ্রাহকের ভোগান্তির বিষয়টি মাথায় রাখেনি। কর্তৃপক্ষ একটানা গ্যাস সরবরাহ বন্ধ না করে শুধু রাতে বন্ধ রেখে কাজ করতে পারতো। কিন্তু তারা এ কাজটি না করে টানা ২৪ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ রাখার ঘোষণা দিয়েছে।

গৃহিনী উম্মে সালমার মতো শহেরের হোটেল পট্টির সেলিম গণমাধ্যমকে একই কথা বলেন।

অনুপ কুমার বলেন, বাল্ব স্টেশন ও সংযোগ লাইন মেরামতের জন্য ২৪ ঘণ্টা গ্যাস সংযোগ বন্ধ থাকবে। এ সময় সংযোগ বন্ধ থাকায় গ্রাহকদের সাময়িক সমস্যার জন্য পিজিসিএল আন্তরিকভাবে দুঃখিত।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech