৪ দিনব্যাপী নিউইয়র্ক বইমেলা শুক্রবার থেকে

  


পিএনএস ডেস্ক: ১৪ জুন শুক্রবার শুরু হচ্ছে ৪ দিনব্যাপী ২৮তম নিউইয়র্ক বইমেলা। নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসের পিএস ৬৯ স্কুলে মেলা চলবে ১৪ থেকে ১৬ জুন। চতুর্থ দিন মেলা বসবে স্কুলের পাশে জুইশ সেন্টারে।

আয়োজকরা জানান, এবার চিকিৎসক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব ওয়ালেদ চৌধুরী এবং লেখক ও গণমাধ্যম ব্যক্তিত্ব ফরিদুর রেজা সাগরকে আজীবন সম্মাননা জানানো হবে। মেলায় গাইবেন রবীন্দ্র সঙ্গীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। মুক্তধারা ফাউন্ডেশন আয়োজিত এই মেলা সকাল ১১টা থেকে রাত ১১টা পর্যন্ত চলবে এবং এজন্যে কোন টিকিট লাগবে না।

আয়োজকরা উল্লেখ করেছেন, মেলায় ভারত-বাংলাদেশের লেখক ও প্রকাশনী সংস্থা যেমন থাকবে তেমনি থাকবে স্বরচিত কবিতা পাঠ, আবৃত্তি, সাহিত্য আলোচনা ও নতুন বইয়ের মোড়ক উন্মোচনসহ, লেখক-প্রকাশ-পাঠকদের নিয়ে নানা আয়োজন। প্রবাসের জনপ্রিয় শিল্পীরা গাইবেন। থাকবে শাড়ি-গহনার স্টল।

লেখক সেলিনা হোসেন, লেখক-সাংবাদিক আনিসুল হক, কবি হাবিবুল্লাহ সিরাজী, লেখক ও সম্পাদক আবুল হাসনাত, সাংবাদিক-লেখক-মানবাধিকার সংগঠক শাহরিয়ার কবির, লেখক ও কার্টুনিস্ট আহসান হাবীব, সাজ্জাদ শরীফ, বিমল গুহ, জাফর আহমদ রাশেদসহ আরো অনেকে মেলায় আসবেন বলে।

প্রধানমন্ত্রীর রাজনৈতকি উপদেষ্টা এইচ টি ইমাম, ভারপ্রাপ্ত সাংস্কৃতিক সচিব ড.মো. আবু হেনা মোস্তফা কামাল, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন, নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা মেলায় অথিতি হিসেবে থাকবেন।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech