‘নদী বাঁচাতে কাজ করছে সরকার’

  

পিএনএস : ঢাকায় বয়ে যাওয়া নদীগুলোকে আগের অবস্থায় ফেরাতে বর্তমান সরকার কাজ করছে উল্লেখ করে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, আগামী ১০ বছর পর রাজধানীর পাশ দিয়ে বয়ে যাওয়া নদী থেকে স্বচ্ছ পানি পাওয়া যাবে।

শনিবার সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবে তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ধরিত্রী বাংলাদেশের ১৫ বছর পূর্তি উপলক্ষে 'পৃথিবী আমার, দেশ আমার, সমাজ আমার, কাজ আমার' শীর্ষক এক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তৃতায় তিনি এসব বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আমাদের বোধ জাগ্রত না হলে ধরিত্রীকে বাঁচানো যাবে না। নিজেকে সচেতন হতে হবে, অন্যকে সচেতন করতে হবে। নদী দখলদাররা এমনভাবে দখল করে রেখেছেন যে ছাড়তে চান না। তবে সরকার পদক্ষেপ নিয়েছে নদীগুলোকে আবারও আগের অবস্থায় ফিরিয়ে নিতে। এ জন্য নদীকে দখলমুক্ত করার পাশাপাশি নানা পদক্ষেপ নেওয়া হয়েছে।

জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান সভাপতির বক্তব্যে বলেন, পরিবেশ সম্পর্কে আমরা মোটেও সচেতন না। আমাদের সচেতন হতে হবে, অন্যদের সচেতন করতে হবে। সচেতনতার জন্য সবাইকে কাজ করতে হবে।

আলোচনা সভায় অংশ নেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এ এস এম ইনামুল হক, শিক্ষাবিদ অজয় কুমার রায়, আশা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ডালেম চন্দ্র বর্মন, ধরিত্রী বাংলাদেশের সম্পাদক হারুন-আর-রশিদ প্রমুখ। আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে পরে বাংলাদেশ ধরিত্রী সাংস্কৃতিক শিল্পীরা মনোজ্ঞ গান পরিবেশন করেন।

পিএনএস-জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech