‘মনগড়া তথ্য দিয়ে ওয়াসাকে হেয় করেছে টিআইবি’

  


পিএনএস ডেস্ক: ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী তাকসিম এ খান সম্প্রতি টিআইবি’র প্রকাশিত গবেষণা প্রতিবেদনকে প্রত্যাখ্যান করে বলেছেন, টিআইবি মনগড়া তথ্য দিয়ে ওয়াসাকে জনসমক্ষে হেয় করেছে। তিনি টিআইবি’র প্রতিবেদনকে স্পষ্টতই স্ট্যান্ডবাজি আখ্যায়িত করে এই প্রতিবেদনের বৈজ্ঞানিক কোন ভিত্তি নেই বলেও মন্তব্য করেন।

আজ শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তে আয়োজিত সংবাদ সম্মেলনে ওয়াসার এমডি এ অভিযোগ করেন।

তিনি আরো বলেন, এই প্রতিবেদন প্রকৃত অর্থে কোন প্রাতিষ্ঠানিক কোন গবেষণা নয়। বরং এটি টিআইবি’র একটি প্রচার প্রক্রিয়া।

ওয়াসার এমডি তার প্রাতিষ্ঠানিক বিভিন্ন উন্নয়নের কথা উল্লেখ করে বলেন, রাজধানীতে পানি ফুটিয়ে ৩৩০ কোটি টাকা অবচয়ের যে তথ্য টিআইবি দিয়েছে তার কোন ভিত্তিই নেই। ওয়াসা এখন শতভাগ সুপেয় পানি সরবরাহ করছে। গ্যাসের জন্য প্রত্যেক গ্রাহককে নির্দিষ্ট হারে প্রতি মাসে বিল দিতে হয়। কাজেই এখানে পানি ফুটানোর জন্য আলাদা কোন অর্থ খরচের প্রশ্নই আসে না।

টিআইবি’র রিপোর্টে ওয়াসার উন্নয়নের রোড ম্যাপের কোন প্রশংসা বা উল্লেখ না থাকায় তিনি উষ্মা প্রকাশ করে পুরো প্রতিবেদনকেই একটি একপেষে ও বাস্তব তথ্য বিবর্জিত রিপোর্টিং বলেও মন্তব্য করেন।

টিআইবির প্রতিবেদনে উল্লেখিত ওয়াসার বিভিন্ন অনিয়মের বিষয়গুলোকে অস্বীকার করে তিনি বিদেশী গণমাধ্যমে ওয়াসাকে নিয়ে ইতিবাচক প্রচারের বিষয়গুলোও সাংবাদিকদের নজরে আনেন।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech