কাল আদালতে যাবেন না খালেদা জিয়া

  

পিএনএস ডেস্ক : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া গুরুতর অসুস্থ থাকার কারণে আগামীকাল বৃহস্পতিবার জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় হাজির হবেন না।

আজ বুধবার পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করার পর সাংবাদিকদের এসব কথা জানান তার আইনজীবী সানাউল্লাহ মিয়া।

সানাউল্লাহ মিয়া বলেন, ‘খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তিনি সুস্থ হওয়ার পর অবশ্যই আদালতে হাজির হবেন। খালেদা জিয়া আদালতে হাজির হতে অনিচ্ছুক বলে কারা কর্তৃপক্ষের দেওয়া তথ্য মোটেও ঠিক নয়।’

এর আগে আইন মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনের মাধ্যমে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের সাবেক কেন্দ্রীয় কারাগারের একটি কক্ষকে আদালত হিসেবে ঘোষণা করে। গত ৫ সেপ্টেম্বর থেকে সেখানে আদালতের কার্যক্রম শুরু হয়েছে। কারাগারে থাকা খালেদা জিয়া সেদিন আদালতে হাজির হয়ে আদালতকে বলেছিলেন, ‘এ আদালতে ন্যায়বিচার নেই। তিনি অসুস্থ। তিনি আর আদালতে আসবেন না। যত দিন ইচ্ছা আদালত তাকে সাজা দিতে পারেন।’

এর আগে এ মামলার বিচার চলছিল পুরান ঢাকার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত বিশেষ জজ আদালতে। এ মামলায় দুদকের যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়েছে। খালেদা জিয়াসহ অন্যদের যুক্তিতর্কের শুনানি বাকি রয়েছে।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে খালেদা জিয়া কারাগারে আছেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech