ঢাকায় ৫ দিন প্রাইভেটকার ব্যবহার না করার অনুরোধ স্বরাষ্ট্রমন্ত্রীর

  

পিএনএস: আজ মঙ্গলবার (১ এপ্রিল) থেকে আগামী ৫ এপ্রিল পর্যন্ত খুব জরুরি প্রয়োজন ছাড়া ঢাকাবাসীকে প্রাইভেট কার ব্যবহার না করার অনুরোধ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) সম্মেলনে বিদেশি অতিথিদের চলাচল নির্বিঘ্ন ও সহজ করতে এ আহ্বান জানান তিনি।

শনিবার জাতীয় সংসদ ভবনের দক্ষিণপ্লাজায় ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) সম্মেলনের নিরাপত্তা নিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অনুরোধ জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এই সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার, আইপিইউ প্রধাসনসহ প্রায় ১ হাজার ৪০০ বিদেশি অতিথি অংশ নেবেন। ইতোমধ্যে ১ হাজার ১৫০ জন অতিথি চলে এসেছেন। তাই বিদেশি অতিথিদের চলাচল নির্বিঘ্ন ও সহজ করতে প্রয়োজন ছাড়া গাড়ি বের না করার অনুরোধ করছি।’

সম্মেলন উপলক্ষে নেওয়া নিরাপত্তা ব্যবস্থা নিয়ে মন্ত্রী বলেন, আইপিইউ সম্মেলনে ১৩২ টি দেশের ১৪’শ বিদেশি অতিথি উপস্থিত থাকবেন এছাড়াও আমাদের স্থানীয় সংসদ সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। নিরাপত্তার জন্য সমস্ত এলাকা নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে। গোয়েন্দা, র‌্যাব, পুলিশ সদস্যরা পুরো এলাকায় নিরাপত্তার জন্য কাজ করবেন। শুধু এই এলাকাই নয় পুরো ঢাকা শহরেই নিরাপত্তা জোরদার করা হয়েছে যাতে করে বিদেশিরা তাদের আবাসস্থল থেকে নিরাপদে অনুষ্ঠানে আসতে পারে।

আগামী ২ ও ৪ তারিখ এইচএসসি পরীক্ষা উপলক্ষে অতিরিক্ত ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান তিনি। এ বিষয়কে মাথায় রেখে আমরা ট্রাফিক ব্যবস্থা গ্রহণ করেছি। পরীক্ষার্থীরা যাতে সময়মত পরীক্ষা কেন্দ্র যেতে পাড়ে। এ ব্যাপারে সবাইকে সহযোগিতা করার জন্য অনুরোধ করছি।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে জঙ্গি ইস্যুতে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘জঙ্গিবাদের ঘটনাকে কেন্দ্র করে কোনও অতিথি সম্মেলনে যোগ দিচ্ছেন না, এমন হয়নি। তারা আগ্রহ নিয়েই এখানে যোগ দিচ্ছেন। তাদের নিরাপত্তায় আমরা সমস্ত ব্যবস্থা গ্রহণ করেছি।’

এর আগে, নারীর ক্ষমতায়নে ‘ফোরাম অফ ওম্যান পার্লামেন্টারিয়ান’শীর্ষক বৈঠকের মধ্য দিয়ে শুরু হবে ইন্টার-পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) ১৩৬তম অ্যাসেম্বলি।

শনিবার সকাল ৮টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ সম্মেলন শুরু হয়। আর সন্ধ্যা সাতটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সম্মেলনের উদ্বোধন করবেন।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech