এই জোড়া জুতোর দাম ১৬৯ কোটি টাকা!

  

পিএনএস ডেস্ক :
তেলের খনি খ্যাত দুবাইকে টাকার খনিও বলা হয়ে থাকে। মধ্যপ্রাচ্যের দেশ আবর আমিরাতের শহর দুবাইয়ে নিত্যনতুন চমকের শেষ নেই। কিছুদিন আগেই সেখানে বিশ্বের সর্ববৃহৎ পান্না কাটা হীরার উন্মোচন হয়েছিল। এরইমধ্যে আরও একবার নতুন চমক দেখলো দুবাই। যেখানে বিশ্বের সবচেয়ে দামি জুতোর রেকর্ডটা নিজেদের দখলে নিলো শহরটি।

গেল শনিবার ফ্যাশন সপ্তাহ উপলক্ষে মেরিনার একটা ইয়টে আরব আমিরাতের নকশা করা ইতালিতে তৈরি হওয়া বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল একজোড়া জুতোর উন্মোচন করা হয়।

জুতো জোড়ার নাম দেয়া হয়েছে ‘দ্য মুন স্টার’। এর ডিজাইন করেছেন ইতালিয়ান ডিজাইনার অ্যান্টোনিও ভিয়েট্রি।

আলোচিত এই জুতো জোড়ার দাম শুনলে চোখ কপালে উঠতে পারে। এর মূল্য ধরা হয়েছে ১৯.৯ মিলিয়ন ডলার। যা বাংলাদেশি মুদ্রায় ১,৬৮৭,৪৫০,১৫১ টাকা।

বহুমূল্যবান এই জুতো জোড়া এরইমধ্যে গিনেস ওয়ার্ল্ডে নতুন করে জায়গা করে নিয়েছে। গিনেস ওয়ার্ল্ডে এর আগে সবচেয়ে দামি জুতোর রেকর্ডটি ছিল ১৫.৫ মিলিয়ন ডলারের।

জানা গেছে, ‘দ্য মুন স্টার’ তৈরিতে সোনা, ৩০ ক্যারেট হীরা ও ১৫৭৬ সালে আর্জেন্টিনায় আবিষ্কৃত একটি উল্কাপিণ্ডের ছোট্ট টুকরো ব্যবহার করা হয়েছে।

এর আগে ২০১৭ সালেও প্রায় ১ লাখ ২০ হাজার দিরহাম মূল্যমানের জুতো তৈরি করেছিলেন ইতালিয়ান ডিজাইনার অ্যান্টোনিও ভিয়েট্রি। সেই জুতোয় ২৪ ক্যারেট সোনার ব্যবহার করা হয়েছিল।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech