খালেদা জিয়ার মেডিক্যাল রিপোর্ট তলব সুপ্রিম কোর্টের

  

পিএনএস ডেস্ক: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা বিষয়ে জানতে তার চিকিৎসার জন্য গঠিত মেডিক্যাল বোর্ডের পূর্ণাঙ্গ রিপোর্ট তলব করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। বৃহস্পতিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ এই নির্দেশ দেন।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় জামিন শুনানির বিষয়ে আদালতের নির্দেশে বলা হয়েছে, আগামী ৫ ডিসেম্বরের মধ্যে খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত মেডিক্যাল বোর্ডের রিপোর্ট জমা দিতে হবে। বোর্ডের পাঁচ সদস্যের সকলের স্বাক্ষরসহ এই রিপোর্ট জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। ওই দিনই এই মামলার বিষয়ে পরবর্তী জামিন শুনানি হবে।

বৃহস্পতিবার এই মামলায় বেগম জিয়ার পক্ষে শুনানিতে অংশ নেন সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি জয়নুল আবেদীন। উপস্থিত ছিলেন সিনিয়র আইনজীবী খন্দকার মাহবুব উদ্দিন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, ব্যারিস্টার মইনুল হোসেন, মাহবুব উদ্দিন খোকন, বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল প্রমূখ।

২০১০ সালের ৮ আগস্ট খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে তেজগাঁও থানায় জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা করে দুদক। গত বছরের ২৯ অক্টোবর মামলায় খালেদা জিয়াকে ৭ বছরের কারাদণ্ড দেয়া হয়। পাশাপাশি ১০ লাখ টাকা টাকা জরিমানা করা হয়। এ মামলায় খালেদা জিয়াসহ চার আসামিকে সাত বছর করে কারাদণ্ড দেয়া হয়।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech