এমপি লিটন হত্যা মামলার যুক্তিতর্ক শুরু

  

পিএনএস, গাইবান্ধা প্রতিনিধি : আলোচিত গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের আওয়ামী লীগ দলীয় নিহত এমপি মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলার রাষ্ট্রপক্ষ ও আসামী পক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক শুরু হয়েছে। সোমবার গাইবান্ধা জেলা ও দায়রা জজ দিলীপ কুমার ভৌমিকের আদালতে সাক্ষী ও আসামীদের উপস্থিতিতে যুক্তিতর্ক বেলা ১১ টায় শুরু হয়ে বিকাল সাড়ে ৪ টা পর্যন্ত চলে। আজ মঙ্গলবার আবারও যুক্তিতর্ক অনুষ্ঠিত হবে।

পাবলিক প্রসিকিউটর(পিপি) অ্যাডভোকেট মোঃ শফিকুল ইসলাম শফিক বলেন, মামলার এজাহার, আসামি ও সাক্ষীদের স্বীকারোক্তিমূলক জবানবন্দী, অস্ত্র উদ্ধারসহ নানা দিক আলোকপাত করে আদালতে যুক্তিতর্ক উপস্থাপন করা হয়েছে। তবে যুক্তিতর্ক উপস্থাপন শেষ না হওয়ায় আজ মঙ্গলবার যু্িক্ততর্কের দ্বিতীয় দিন ধার্য করেছেন বিচারক। পিপি আরো বলেন, যুক্তিতর্ক শেষ হলে এ মাসেই মামলার রায় ঘোষণার দিন তারিখ নির্ধারন করতে পারেন আদালত। হত্যা মামলাটিতে অভিযুক্তদের সর্ব্বোচ্চ শাস্তি হবে বলে আশা করেন এই আইনজীবি।

তবে আসামী পক্ষের আইনজীবি অ্যাড. আবদুল হামিদ বলেন, এমপি লিটনকে যেভাবে ষড়যন্ত্র করে হত্যা করা হয়েছে ঠিক সেভাবেই আসামী সাবেক এমপি কাদের খানকেও এ মামলায় ফাঁসানো হয়েছে। হত্যা ঘটনার সময় কাদের খান দেশের বাইরে ছিলেন। সুষ্ঠু তদন্ত ও আদালত সঠিক বিচার বিশ্লেষণ করলে আসামিরা নির্দোষ প্রমানিত হবেন বলে উল্লেখ করেন এই আইনজীবি।

এর আগে সকালে কারাগার থেকে হত্যার মূল পরিকল্পনাকারী কাদের খানসহ অভিয্ক্তু ৮ আসামীর মধ্যে ৬ জনকে আদালতে হাজির করে পুলিশ। ইতিপূর্বে মামলার আসামী কসাই সুবল কারাগারে অসুস্থ অবস্থায় মারা যান এবং অন্য আসামী চন্দন কুমার পলাতক রয়েছেন।

প্রসঙ্গত, ২০১৬ সালের ৩১ ডিসেম্বর সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গার মাস্টারপাড়ার নিজ বাড়িতে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন এমপি লিটন। এঘটনায় অজ্ঞাত ৫/৬ জনকে আসামী করে লিটনের বড় বোন ফাহমিদা কাকুলী সুন্দরগঞ্জ থানায় মামলা করেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech