ভিকারুননিসায় নতুন অধ্যক্ষের বৈধতা চ্যালেঞ্জ করে আবেদন

  


পিএনএস ডেস্ক: রাজধানীর সবুজবাগ সরকারি মহাবিদ্যালয়ে অধ্যক্ষ হিসেবে সংযুক্ত থাকা মাধ্যমিক ও উচ্চশিক্ষা (মাউশি) অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ফওজিয়াকে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে অধ্যক্ষ নিয়োগ দেওয়ার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন করা হয়েছে।

আদালতে আবেদনটি দায়ের করেছেন ভিকারুননিসার গভর্নিং বডির সাবেক সদস্য ও সুপ্রিম কোর্টের আইনজীবী মো. ইউনুস আলী আকন্দ। আজ সোমবার (১৬ সেপ্টেম্বর) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চে এ আবেদনের ওপর শুনানি হতে পারে।

গতকাল রবিবার (১৫ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে জারি করা হয় এ সংক্রান্ত আদেশ। আদেশে বলা হয়, তিনি (ফওজিয়া) নিজ বেতনক্রম অনুযায়ী বেতন-ভাতা গ্রহণ করবেন এবং পদসংশ্লিষ্ট ভাতা ও অন্যান্য সুবিধা পাবেন। প্রতিষ্ঠান থেকে বিনা ভাড়ায় বাসস্থানের ব্যবস্থা করলে তিনি কোনো বাড়িভাড়া ভাতা পাবেন না। সরকারি বাসায় বসবাস করলে বাড়িভাড়াসহ যাবতীয় সরকারি পাওনা নিজ দায়িত্বে ট্রেজারি চালানের মাধ্যমে সংশ্লিষ্ট খাতে জমা দেবেন। সরকারের প্রচলিত বিধি-বিধান ও আদেশ অনুসারে তাঁর চাকরি নিয়ন্ত্রণ হবে।

প্রায় ১০ বছর ধরে ভারপ্রাপ্ত অধ্যক্ষ দিয়েই ভিকারুননিসা পরিচালিত হচ্ছিল। সম্প্রতি স্থায়ী অধ্যক্ষ নিয়োগ কার্যক্রম শুরু করা হলেও নানা অনিয়মের অভিযোগে তা বাতিল করে শিক্ষা মন্ত্রণালয়। সর্বশেষ এ প্রতিষ্ঠানে ফেরদৌসি বেগম নামে একজন শিক্ষক ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech