তরুণীকে গাড়িতে ধর্ষণের মামলা জাপা নেতা লোটনের বিরুদ্ধে

  

পিএনএস ডেস্ক : জাতীয় পার্টির (জাপা) প্রেসিডিয়াম সদস্য আলমগীর সিকদার লোটনের বিরুদ্ধে ঢাকার আদালতে ধর্ষণের মামলা করেছেন এক তরুণী (৩২)।

ওই নারী বৃহস্পতিবার ঢাকার এক নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আবু নাসের মো. জাহাঙ্গীর আলমের আদালতে মামলাটি করেন।

আদালত বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দেন। ২৭ জুলাই এ বিষয় প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দেন। আদালতের পেশকার তৈয়ব আলী বিষয়টি নিশ্চিত করেন।

জানা গেছে, মঙ্গলবারও ট্রাইব্যুনাল থেকে মামলার নথিপত্র ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে পাঠানো হয়নি।

অভিযোগ সূত্রে জানা গেছে, অভিযোগের সঙ্গে অনেকগুলো স্থিরচিত্র ট্রাইব্যুনালে দাখিল করা হয়েছে, যা সঙ্গতিপূর্ণ বলে মনে হচ্ছে। কতগুলো ভিডিওচিত্র রয়েছে, যা ট্রাইবুনালে সময়মতো জমা দেওয়া হবে।

ঢাকার বাংলাবাজারে পুস্তক ব্যবসায়ী লোটন বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির গত কমিটিতে সভাপতি ছিলেন। তিনি সংস্কৃতি মন্ত্রণালয়ের অধীন ন্যাশনাল বুক সেন্টারের (জাতীয় গ্রন্থ সংস্থা) পরিচালনা পষর্দেরও সদস্য।

তিনি বলেন, জাতীয় পার্টির অপর একটি গ্রুপ রাজনৈতিকভাবে ঈর্ষান্বিত হয়ে ওই নারীকে দিয়ে তার বিরুদ্ধে এ অভিযোগ করিয়েছেন।

জাতীয় পার্টির যুগ্ম-মহাসচিব লোটনকে গত ৯ মে আরও সাতজনের সঙ্গে পদোন্নতি দিয়ে সভাপতিমণ্ডলীতে অন্তর্ভুক্ত করেন এরশাদ।

মামলার অভিযোগে বলা হয়, আসামি লোটন ‘সিকদার অ্যান্ড পাবলিকেশন’ ও ‘আকাশ পাবলিকেশনের’ মালিক। অন্যদিকে বাদী একজন লেখিকা হওয়ায় আসামির সঙ্গে পরিচয় হয়।

মামলায় বলা হয়, চলতি বছর ১ জানুয়ারি আসামির জন্মদিনে তার অনুরোধে বাদী রাজধানীর কোতয়ালী থানার বিউটি বোর্ডিংয়ে যান। সেখানে কেক কাটার পর আসামি বাদীকে বাসায় পৌঁছে দেওয়ার কথা বলে গাড়িতে তুলেন। পথে ড্রাইভার ও তার সহযোগীদের গাড়ি থেকে নামিয়ে দিয়ে ঘুরতে ঘুরতে রাত ৯টার দিকে রাজধানীর মোহাম্মদপুর এলাকার একটি নিরিবিলি জায়গায় থেমে গাড়িতেই বাদীকে ধর্ষণ করেন। মোবাইল ফোনে ধর্ষণের ছবি ও ভিডিও ধারণ করেন। বিষয়টি কাউকে জানালে ছবি ও ভিডিও ফেইসবুকে ছেড়ে দেওয়ার হুমকি দিয়ে পরে তাকে বাসায় পৌঁছে দেন।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech