দুদকের মামলায় নাগেশ্বরী পৌর মেয়র জেলহাজতে

  

পিএনএস ডেস্ক : সরকারি অর্থ আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় কুড়িগ্রামের নাগেশ্বরী পৌরসভা মেয়র আব্দুর রহমান মিয়াকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত।

বুধবার দুপুরে কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ আদালতে হাজিরা দিতে গেলে ভারপ্রাপ্ত জেলা জজ আশিকুল খবির তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

নাগেশ্বরী পৌর মেয়র আব্দুর রহমান মিয়াকে জেল হাজতে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন কুড়িগ্রাম পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্রাহাম লিংকন।

তিনি জানান, নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে আদায়কৃত রাজস্ব খাতের অর্থ সরকারি কোষাগারে যথাসময়ে জমা দেননি নাগেশ্বরী পৌরসভার মেয়র আব্দুর রহমান মিয়া। সরকারি আত্মসাতকৃত অর্থ পরবর্তীতে দুদকের তদন্তকালে ব্যাংক হিসাবে জমা করলেও দুদকের আইন অনুবিভাগের মতামত অনুযায়ী আপরাধের দায় থেকে মুক্তি পাওয়া যায় না। প্রাথমিক তদন্তে এ অভিযোগের সত্যতা পাওয়ায় পৌর মেয়রের বিরুদ্ধে ১৪ মার্চ নাগেশ্বরী থানায় মামলা দায়ের করে দুদক। পরে উচ্চ আদালত থেকে জামিন নেন নাগেশ্বরী মেয়র।

দুর্নীতি দমন কমিশন (দুদক) রংপুরের উপ-পরিচালক শেখ মো. ফানাফিল্যাহ জানান, প্রাথমিক তদন্তে নাগেশ্বরী পৌর মেয়রের বিরুদ্ধে ১৫ লক্ষাধিক টাকা আত্মসাতের অভিযোগের সত্যতা মিলেছে। এরই প্রেক্ষিতে তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech