হবিগঞ্জে বিএনপি নেতা জিকে গউছসহ ১৪ জন জেলে

  


পিএনএস ডেস্ক: হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও গত নির্বাচনে হবিগঞ্জ সদর আসনের বিএনপি মনোনীত এমপি প্রার্থী আলহাজ্ব জিকে গউছসহ ১৪ বিএনপি নেতাকে জেলহাজতে পাঠানো হয়েছে।

নির্বাচনের দিন হবিগঞ্জে দায়ের করা চারটি মামলায় বিএনপি নেতারা সোমবার জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে তাদের জামিন নামঞ্জুর করা হয়।

৩০ ডিসেম্বর নির্বাচনের দিন তেতৈয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, জেকে অ্যান্ড এইচকে উচ্চ বিদ্যালয়, স্টাফ কোয়ার্টার সরকারি প্রাথমিক বিদ্যালয় ও গরুর বাজার সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সহিংসতার ঘটনায় ৪টি মামলা দায়ের করা হয়। এসব মামলায় আসামি করা হয় বিএনপির এমপি প্রার্থী জিকে গউছসহ কয়েকশ নেতাকর্মীকে।

উক্ত ৪টি মামলায় ৩৭ জন বিএনপি নেতা হাইকোর্ট থেকে ২৮ দিনের জামিন লাভ করেন। জামিনের মেয়াদ শেষে সোমবার বিএনপি নেতারা জেলা জজ আদালতে জামিন আবেদন করলে ১৪ জনকে জেলে প্রেরণ করা হয়।

জেলে পাঠানো বিএনপি নেতারা হলেন জিকে গউছ, তার ভাই জিকে গাফ্ফার, কহিনুর আলম, জহিরুল ইসলাম শরিফ, সুমন মিয়া, মাহবুবুর রহমান, শাহ রাজিব আহমেদ রিংগন, এনামুল হক প্রমুখ।

জামিন নামঞ্জুরের পর বিএনপি নেতা জিকে গউছ বলেন, ‘সরকারের উপর মহলের নির্দেশে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। নির্বাচনের দিন আমি পুলিশ প্রটেকশনে ছিলাম। পুলিশ প্রটেকশনে থেকে কিভাবে আমি ৪টি ভোটকেন্দ্র দখল করলাম।’

এসময় বিপুল সংখ্যক বিএনপি নেতাকর্মী অশ্রুসজল নয়নে জিকে গউছকে কারাগার পর্যন্ত পৌঁছে দেন।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech