সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপিপন্থীদের জয়

  

পিএনএস ডেস্ক: সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি পদে অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও সম্পাদক পদে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন পুনরায় নির্বাচিত।

এর আগে বৃহস্পতিবার (২২ মার্চ) ও বুধবার (২১ মার্চ) দু’দিনব্যাপী এই নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২২ মার্চ) থেকে ভোট গণনা শুরু হয়।

নির্বাচনের শেষ দিনে (২২ মার্চ) ২ হাজার ২৫৬ জন আইনজীবী তাদের ভোটধিকার প্রয়োগ করেন। প্রথম দিনে (২১ মার্চ) ভোট পড়েছিলো ২ হাজার ৬০৯টি। দুই দিনে মোট ৬ হাজার ১৫২ জন ভোটারের মধ্যে মোট ৪ হাজার ৮৬৫ জন আইনজীবী ভোট দিয়েছেন।

বৃহস্পতিবার (২২ মার্চ) সন্ধ্যায় এসব তথ্য নিশ্চিত করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন উপ-কমিটির আহ্বায়ক জ্যেষ্ঠ আইনজীবী এ ওয়াই মসিউজ্জামান।

ভোট কার্যক্রমের ব্যাপারে তিনি বলেন, ‘সুষ্ঠুভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে।

প্রসঙ্গত, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির মোট ১৪টি পদে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। ১৪টি পদে এবার প্রতিদ্বন্দ্বীতা করেন ৩৩জন প্রার্থী। এ নির্বাচনে ভোটার ছিলেন সুপ্রিম কোর্টের ৬ হাজার ১৫২ জন আইনজীবী। এবারের নির্বাচন উপ-কমিটির আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী এ ওয়াই মসিউজ্জামান।

সরকার সমর্থিত সাদা প্যানেলের প্রার্থীরা হলেন: সরকার সমর্থিত আইনজীবীদের সংগঠন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ থেকে সভাপতি পদে প্রার্থী হয়েছেন সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন। তিনি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও রাজনৈতিকভাবে আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য।

এছাড়াও অন্যান্য পদের মধ্যে সাধারণ সম্পাদক পদে শেখ মোহাম্মদ মোরশেদ, সহ-সভাপতি আলাল উদ্দীন ও ড. মো. শামসুর রহমান, কোষাধ্যক্ষ ড. মো. ইকবাল করিম, সহ-সম্পাদক মো. আবদুর রাজ্জাক ও ইয়াদিয়া জামান, সদস্য পদে ব্যারিস্টার আশরাফুল হাদী, হুমায়ুন কবির, চঞ্চল কুমার বিশ্বাস, শাহানা পারভীন, রুহুল আমিন তুহিন, শেখ মোহাম্মদ মাজু মিয়া ও মো. মুজিবর রহমান সম্রাট প্রার্থী হয়েছেন।

বিএনপি সমর্থিত নীল প্যানেলের প্রার্থীরা হলেন: বিএনপি সমর্থিত নীল প্যানেলের সভাপতি পদে জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বর্তমান সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান।

এছাড়াও নীল প্যানেলের মধ্যে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান সম্পাদক ও বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। পাশাপাশি সহ-সভাপতি পদে ড. মো. গোলাম রহমান ভূঁইয়া ও মো. গোলাম মোস্তফা, কোষাধ্যক্ষ নাসরিন আক্তার, সহ-সম্পাদক কাজী জয়নুল আবেদীন ও আঞ্জুমান আরা বেগম এবং সদস্য পদে ব্যারিস্টার সাইফুর আলম মাহমুদ, জাহাঙ্গীর জমাদ্দার, এমদাদুল হক, মাহফুজ বিন ইউসুফ, সৈয়দা শাহীন আরা লাইলী, মো. আহসান উল্লাহ ও মোহাম্মদ মেহদী হাসান প্রার্থী হয়েছেন।

দু’টি বড় রাজনৈতিক দল ছাড়াও স্বতন্ত্রভাবে সভাপতি পদে আরও প্রার্থী হয়েছেন অ্যাডভোকেট ড. ইউনুছ আলী আকন্দ ও শাহ খসরুজ্জামান। এছাড়াও সহ-সভাপতি পদে মো. আব্দুল জব্বার ভূঁইয়া, সম্পাদক পদে মোহাম্মদ আবুল বাসার ও সদস্য পদে অ্যাডভোকেট তাপস কুমার দাস প্রার্থী হয়েছেন।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech