নির্বাচনে ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী জো বাইডেন

  


পিএনএস ডেস্ক: যৌন নিপীড়নের অভিযোগ পেছনে ফেলে আমেরিকার আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে ডেমোক্র্যাটিক দল থেকে প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছেন জো বাইডেন।খবর দ্য গার্ডিয়ানের।

প্রতিবেদনে বলা হয়েছে, আমেরিকার সাবেক ভাইস-প্রেসিডেন্ট বাইডেনের প্রার্থিতার আনুষ্ঠানিক ঘোষণা এসেছে শুক্রবার রাতে। নভেম্বরের শুরুতে এই নির্বাচন।

প্রার্থিতা বাছাইয়ের নির্বাচনে শুরুতে ধারাবাহিক জয় পেলেও ফেব্রুয়ারি-মার্চে বার্নি স্যান্ডার্স তাকে চিন্তায় ফেলেন। স্যান্ডার্স শেষ পর্যন্ত এপ্রিলে প্রার্থী বাছাইয়ের নির্বাচনের দৌড় থেকে ছিটকে পড়েন।

প্রার্থিতা নিশ্চিত হওয়ার পর বাইডেন বলেছেন, ‘ডেমোক্র্যাটিক দলের মেধাবী প্রার্থীদের সঙ্গে লড়তে পারাটা আমার জন্য সম্মানের। গর্বের সঙ্গে বলতে চাই সম্মিলিত একটা দল হয়ে আমরা সাধারণ নির্বাচনে লড়তে যাচ্ছি।’

গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়েছে, বাইডেন শুরুর দিকে যে জয়গুলো পান তার কল্যাণেই শেষ পর্যন্ত নমিনেশন পাচ্ছেন। ওই জয়গুলোই তাকে প্রয়োজনীয় ১,৯৯১ প্রতিনিধির সমর্থন পেতে সাহায্য করেছে।

স্যান্ডার্স লড়াই থেকে ছিটকে গেলেও আগস্টের কনভেনশনে নিজের প্রভাব দেখাতে এখনো প্রতিনিধিদের সমর্থন আদায় করে যাচ্ছেন।

বাইডেন বিপাকে পড়ে যান ২৭ বছর আগের একটি ঘটনা নিয়ে। ওই সময় সিনেটর হিসেবে দায়িত্ব পালনের সময় রিড নামের এক কর্মীকে তিনি যৌন নিপীড়ন করেন বলে অভিযোগ ওঠে। বাইডেনের সিনেট কার্যালয়ে কর্মচারী হিসেবে ১৯৯২ সালের ডিসেম্বর থেকে ১৯৯৩ সালের আগস্ট পর্যন্ত কর্মরত ছিলেন ক্যালিফোর্নিয়ার বাসিন্দা তারা রিড। ১৯৯৩ সালের ওই যৌন নির্যাতনের বিষয়ে গত মাসে পুলিশের কাছে অভিযোগ করেন তিনি। বাইডেন অবশ্য সব অস্বীকার করেছেন।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন