তেহরানকে আলোচনার প্রস্তাব দিলেন মার্কিন প্রেসিডেন্ট

  


পিএনএস ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট তেহরানকে ইঙ্গিতে আলোচনার যে প্রস্তাব দিয়েছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী সে প্রসঙ্গে বলেছেন, ইরান এবং পরমাণু সমঝোতার অপর পক্ষগুলো কখনোই আলোচনার টেবিল ত্যাগ করেনি।

ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাওয়াদ জারিফ তার ব্যক্তিগত টুইটার পেইজে লিখেছেন, ইরান পরমাণু সমঝোতার সকল শর্ত মেনে চলেছে। আমেরিকা অঙ্গীকার ভঙ্গ করে ওই সমঝোতা লঙ্ঘন করেছে। তিনি টুইট বার্তায় ট্রাম্পকে লক্ষ্য করে বলেন, আপনার উপদেষ্টারা-যাদের বেশিরভাগই বহিষ্কৃত হয়েছেন-বোকামিপূর্ণ জুয়া খেলেছেন।

জারিফ ট্রাম্পের উদ্দেশে আরও বলেন, এখন আপনার ওপর নির্ভর করছে কখন আপনি সমঝোতা থেকে বেরিয়ে যাবার ভুল সংশোধন করবেন।
ডোনাল্ড ট্রাম্প তার টুইটার পেইজে ইরানের কারাগারে বন্দি মার্কিন নাগরিক মাইকেল হোয়াইটকে মুক্তি দেওয়ায় তেহরানের প্রশংসা করেন। ওই টুইটে তিনি ইরানি কর্মকর্তাদের উদ্দেশে বলেন, বৃহৎ সমঝোতার জন্য আমেরিকার নির্বাচন পরবর্তী সময়ের অপেক্ষা করবেন না।

চলতি বছর অনুষ্ঠেয় মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্প আবারও বিজয়ী হবেন বলে দাবি করেন। তিনি বলেন, কাজেই নির্বাচন পর্যন্ত অপেক্ষা না করে এখনই আলোচনায় বসলে আরও ভালো চুক্তি করা সম্ভব হবে।ট্রাম্প তার টুইটার বার্তায় এই ইঙ্গিত করেন যে, ইরান আগামী মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থীর বিজয়ের প্রত্যাশায় রয়েছে এবং সেক্ষেত্রে পরবর্তী ডেমোক্র্যাট প্রেসিডেন্টের সঙ্গে ইরান ভালো কোনেও সমঝোতায় পৌঁছাতে চায়।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন