বিশ্বজুড়ে আতঙ্ক রাশিয়ার নদীর পানি লাল হওয়ায়

  


পিএনএস ডেস্ক: নরস্লিক নামে শহরের পাশ দিয়ে বয়ে যাওয়া দুই নদী লাল হয়ে গেছে। রাশিয়ার এই দুই নদীর ছবি হঠাৎ আতঙ্ক ছড়িয়েছে বিশ্বজুড়ে। কেন এই নদী হঠাৎ লাল হয়ে গেল?‌ কী এমন ঘটেছে?‌ খবর পাওয়া গেছে ২১ হাজার টন ডিজেল রাশিয়ার এই অংশের একটি স্থানীয় পাওয়ার প্ল্যান্ট থেকে ছড়িয়ে পড়েছে নদীতে। সেই কারণেই নদীর রং এমন লাল হয়ে গেছে। খবর নিউজ এইটটিনের।

প্রাথমিকভাবে জানা যায়, একটি গাড়ি পাওয়ায় প্ল্যান্টের স্টোরেজে গিয়ে ধাক্কা মারে। তারপর সেখান থেকেই নাকি তেল ছড়িয়েছে। কিন্তু সেই খবর সংস্থার কাছে পৌঁছাতে অনেকটাই দেরি হয়েছিল। ততক্ষণে ছড়িয়ে পড়েছে তেল। রাশিয়ার রাষ্ট্রপ্রধান পুতিনের কাছে খবর পৌঁছানোর আগেই ১ লক্ষ বর্গ কিলোমিটার এলাকা এই তেলে ঢেকে যায়। বুধবার স্থানীয় গভর্নরের সঙ্গে কথা বলেন পুতিন।

গভর্নর বলেন, সোশ্যাল মিডিয়া থেকে তিনি এই বিষয়ে খবর পেয়েছেন। দু’‌সপ্তাহের মধ্যে পরিস্থিতি সামলানোর কথাও তিনি জানান। পরে, বুধবারই প্রশাসন জানায়, এই সংস্থার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হবে। কেউ কেউ বলেন, পৃথিবীর ইতিহাসে কোনও সংস্থার ট্যাঙ্ক লিকের যত ঘটনা আছে, তার মধ্যে এটি সবচেয়ে ভয়ানক। এরপরই জরুরি অবস্থা ঘোষণা করেন।

পিএনএস/মো. শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন