কুয়ায় থেকে ৯ লাশ উদ্ধার!

  

পিএনএস ডেস্ক : তেলেঙ্গানা রাজ্যে একটি কুয়া থেকে এক পরিবারের ছয় জনসহ নয়জনের লাশ উদ্ধার হয়েছে। ঘটনাটি হত্যা নাকি আত্মহত্যা তা নিয়ে সন্দিহান তেলেঙ্গানা পুলিশ।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, গত বৃহস্পতিবার তেলঙ্গানার ওয়ারাঙ্গলে একটি হিমঘরের বাইরে ওই কুয়া থেকে প্রথমে চারটি লাশ পাওয়া যায়। গতকাল শুক্রবার আরও পাঁচটি লাশ উদ্ধার করে পুলিশ।

তেলঙ্গানা পুলিশ বলছে, নয়জনের মধ্যে ছয়জন এক পরিবারের। তারা বাঙালি, বাকি তিনজনের মধ্যে দুজন বিহার থেকে ও অপরজন ত্রিপুরার বাসিন্দা। তারা সবাই পরিযায়ী শ্রমিক। কীভাবে তারা মারা গেছে সেটা নির্দিষ্ট না, তবে তাদের দেহে আঘাতের কোনো চিহ্ন নেই।

এনডিটিভির খবরে আরও বলা হয়, ছয়জনের ওই পরিবারটি মুসলিম সম্প্রদায়ের। তাদের মধ্যে মাকসুদ আলম এবং তার স্ত্রী নিশা পশ্চিমবঙ্গের বাসিন্দা হলেও কাজের সূত্রে ২০ বছর ধরে ওয়ারাঙ্গলে থাকছেন। এক মেয়ে, দুই ছেলে ও তার তিনবছরের নাতির মরদেহ উদ্ধার করেছে পুলিশ। আলম ও তার স্ত্রী পাটের বস্তা সেলাইয়ের কাজ করতেন।

ত্রিপুরার ওই বাসিন্দার নাম শাকিল আহমেদ, তিনিও একই কারখানার শ্রমিক। এ ছাড়া বিহারের পরিযায়ী ওই দুই শ্রমিকের নাম শ্রীরাম ও শ্যাম।

পুলিশ কর্মকর্তা শ্যামসুন্দর এনডিটিভিকে জানিয়েছেন, ‘এটা হত্যা না আত্মহত্যার ঘটনা আমরা ধারণা করতে পারছি না। এটা গণ আত্মহত্যা হলে ওই পরিবারের ছজনের দেহ মিলত। বাকি তিন জন কেন আত্মহত্যা করবেন, তা স্পষ্ট নয়। আমরা সব দিক খতিয়ে দেখছি।’

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন