করোনায় যুক্তরাষ্ট্রের করুণ পরিস্থিতি, মৃতের সংখ্যা লাফিয়ে বাড়ছে

  

পিএনএস ডেস্ক : মার্কিন যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যুর মিছিল যেন থামছেই না। প্রতিদিনই শত শত মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা যাচ্ছেন। চোখের নিমেষে বেড়ে চলেছে করোনায় আক্রান্তের সংখ্যা। দীর্ঘ থেকে দীর্ঘতর হয়েই চলেছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে এ ভাইরাসে নতুন করে আরো এক হাজার সাতশ ৮৩ জনের মৃত্যু হয়েছে। আজ শুক্রবার আন্তর্জাতিক সংবাদমাধ্যম আলজাজিরার প্রতিবেদন থেক এ তথ্য জানা যায়।

আগের দিনের চেয়ে মৃত্যুহার কিছুটা কমলেও ক্রমেই ভয়াবহ হচ্ছে যুক্তরাষ্ট্রের পরিস্থিতি। তবে সঠিক মৃতের সংখ্যা প্রকাশ করা হচ্ছে না বলে বলছেন সরকারি কর্মকর্তারা। করোনায় আক্রান্ত হয়ে বাড়িতে যারা মারা যাচ্ছেন তাদেরকে গণনা না করেই মৃতের সংখ্যা প্রকাশ করা হচ্ছে।

স্বাস্থ্যকর্মীরা বলছেন, আগে থেকেই যাদের স্বাস্থ্যগত সমস্যা রয়েছে এমন মানুষ ও বৃদ্ধদের করোনায় আক্রান্ত হওয়ার সম্ভাবনা বেশি। এছাড়া তরুণ বা শিশুদের আক্রান্ত হওয়ার সম্ভাবনাও প্রায় একই রকম। যুক্তরাষ্ট্রে রোগীদের মৃত্যু ও শারীরিক অবস্থার অবনতি এতটাই দ্রুত ঘটছে, যা দেখে বাকশূন্য হয়ে পড়েছে স্থানীয় চিকিৎসক ও নার্সরা।

মার্কিন যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত চার লাখ ৬৮ হাজার আটশ ৯৫ জন আক্রান্ত করোনায়। মৃতের সংখ্যা লাফিয়ে বাড়তে শুরু করেছে। সেখানে ১৬ হাজার ছয়শ ৯৭ জন করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন। সুস্থ হয়ে উঠেছেন ২৫ হাজার নয়শ ২৮ জন। করোনা আক্রান্ত দেশের বিচারে সবচেয়ে উপরে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র।

মার্কিন যুক্তরাষ্ট্রের পরই রয়েছে স্পেন, ইতালি। স্পেনে আক্রান্তের সংখ্যা এক লাখ ৫৩ হাজার দু’শ ২২ জন। মৃতের সংখ্যা ১৫ হাজার চারশ ৪৭ জন। ইতালিতে আক্রান্তের সংখ্যা এক লাখ ৪৩ হাজার ছয়শ ২৬ জন। মৃতের সংখ্যা ১৮ হাজার দু’শ ৭৯ জন।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন