লন্ডনে পিপিই সংকট, নার্সদের পরানো হচ্ছে পলিথিন

  


পিএনএস ডেস্ক: চীনের সীমানা ছাড়িয়ে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এদিকে, বিশ্বজুড়ে সংকট দেখা দিয়েছে পারসোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্টের (পিপিই)। এমন পরিস্থিতিতে লন্ডনের একটি হাসপাতালে নার্সদের বর্জ্য ফেলার পলিথিন পরিয়ে করোনায় আক্রান্তদের সেবা করতে বাধ্য করা হচ্ছে। তারা জানান, পিপিই সংকট থাকায় এবং কোনো উপায় না পেয়ে হাসপাতালের বর্জ্য ফেলার ব্যাগ পরতে বাধ্য হচ্ছেন।

গত কয়েক সপ্তাহ আগে হ্যারো শহরের নর্থউইক পার্ক হাসপাতালের তিন নার্স তাদের যথাযথ মাস্ক, গাউন ও গ্লোবস পেতে হাসপাতালের বর্জ্য ফেলার ব্যাগ দিয়ে বানানো পিপিই পরা ছবি শেয়ার করেন।

ডেইলি টেলিগ্রাফের বরাত দিয়ে যুক্তরাজ্যের সংবাদ মাধ্যম মেট্রো ইউকে জানায়, পিপিই সংকট থাকায় পলিথিন পরে করোনা আক্রান্তদের সেবা করার কারণে ওই তিন নার্সের করোনা টেস্ট পজেটিভ এসেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, মুমূর্ষু রোগীদের জন্য বরাদ্দ করা সিট পূর্ণ হওয়ায় হাসপাতালটিতে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে।ওই হাসপাতালটিতে একটি ওয়ার্ডে ডিউটি করা অর্ধেকের বেশি স্টাফের করোনা ধরা পড়েছে।

ওই নার্সরা একটি প্রকাশনীকে জানায়, মার্চে তারা বিনলাইনার ব্যবহার করার কারণে আতঙ্কে ছিলেন। তারা বলেছেন, পিপিই সংকট থাকার কারণে অন্য কোনো পছন্দ না থাকায় এগুলো পরতে হয়েছে।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন