করোনাভাইরাস : ইতালিকে সহযোগিতা করতে প্রস্তুত ফ্রান্স

  

পিএনএস( ফ্রান্স থেকে আব্দুস সোবহান) : করোনাভাইরাসের মরণ থাবায় ইতালি জুড়ে বেড়েই চলছে মৃত্যুর মিছিল। এমন সময় দেশটিকে সহায়তা করতে ফ্রান্স প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন। (BFMTV)

ফ্রান্সে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা এবং মৃত্যুর সংখ্যা বাড়ার সত্বেও, ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন বলেছেন, ইতালিকে সাহায্যে ফ্রান্স প্রস্তুত আছে। ফ্রান্স ইতালির পাশে আছে। বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসে ইতালির বিপর্যস্ত অবস্থায় ইউরোপ স্বার্থপরের মতো আচরণ করতে পারে না। চীনা ও রুশ সাহায্য নিয়ে ব্যাপক কথা হচ্ছে।
ম্যাক্রন বলেন, আমাদের কেবল নিজেদের নিয়ে মত্ত থাকা উচিত নয়। আমাদের পরস্পরের সহায়তায় এগিয়ে আসা উচিত। ফ্রান্স ও জার্মানি ইতালিকে ২০ লাখ মাস্ক ও কয়েক লাখ গাউন দেবে যা যথেষ্ট না হলেও এটাই শুরু।

ইতালিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা এক লক্ষ ছাড়িয়ে গেছে।ইতালির সিভিল প্রোটেকশন এজেন্সি শুক্রবার জানিয়েছে, প্রাণঘাতী করোনাভাইরাসে ইতালিতে গত ২৪ ঘণ্টায় ৮৮৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে ১০হাজার ১০০২৩জনে দাঁড়িয়েছে। এদিকে ডাক্তার ও নার্সের আক্রান্তের সংখ্যা ইতালি সর্বোচ্চ।

এদিকে গত ২৪ ঘন্টায় ফ্রান্সে করোনা আক্রান্তের ৪৬১১ যা এখন পর্যন্ত সর্বোচ্চ এবং মৃতের সংখ্যা ৩১৯ জন সর্বোচ্চসংখ্যক একদিনে মৃত্যু। ফ্রান্সে আক্রান্তের সংখ্যা ৩৭৫৭৫ এবং মৃত্যুর সংখ্যা ২৩১৪।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন