গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত ১৪৯

  

পিএনএস ডেস্ক : করোনা ভাইরাসের ছোবল থেকে রক্ষা পেতে পুরো ভারত জুড়ে চলছে লকডাউন। এমন পরিস্থিতিতে দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ১৪৯ জন। খবর এনডিটিভি।

খবরে বলা হয়, ভারতে লাফিয়ে লাফিয়ে বেড়েই চলছে করোনায় আক্রান্তের সংখ্যা । গত ২৪ ঘণ্টায় দেশটিতে অন্তত ১৪৯ জন কোভিড-১৯ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮৭৩ জনে। এর মধ্যে ১৯ জনের মৃত্যু হয়েছে।

একদিন আগেও দেশটিতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছিল ৭২৪। শুক্রবার সকাল পর্যন্ত ভারতে নতুন করে ৩০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিল। গতকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ছিল ১৮ জন। তবে দেশটিতে এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছে অন্তত ৭০ জন।

করোনা ভাইরাসের লক্ষণগুলোর মধ্যে উল্লেখযোগ্য জ্বর-সর্দি-কাশি-তীব্র শ্বাসকষ্ট। চীনের উহান থেকেই মূলত এই ভাইরাস ছড়িয়েছে বলে খবর প্রকাশিত হলেও বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) মতে এই ভাইরাসের উৎসকেন্দ্র আসলে মার্কিন যুক্তরাষ্ট্র। ধীরে ধীরে এই ভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বের বিভিন্ন দেশে।

শুক্রবার জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য মতে, মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে বিশ্বজুড়ে এ পর্যন্ত মারা গেছেন ২৮ হাজার মানুষ। এই ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬ লাখ ১৭ হাজার মানুষ। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১ লাখ ৩১ হাজারের বেশি মানুষ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন