ভারতের সঙ্গে বাণিজ্য নিয়ে কথা হবে: ট্রাম্প

  

পিএনএস ডেস্ক : আগামী ২৪ ফেব্রুয়ারি দু'দিনের সফরে সপরিবার ভারতে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ভারত সফর নিয়ে ট্রাম্প বলেছেন, বহুদিন ধরে বাণিজ্য খাতে ভারত আমাদের ভালো ব্যবসা দিচ্ছে। তাই আমি ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে বাণিজ্য নিয়ে কথা বলবো ।

ভারত সফরের কথা উল্লেখ করে বৃহস্পতিবার কলোরাডোর 'কিপ আমেরিকা গ্রেট' পদযাত্রায় মার্কিন প্রেসিডেন্ট এ কথা জানান। ট্রাম্প বলেছেন, আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে খুব পছন্দ করি। তবে, ব্যবসা-বাণিজ্যের প্রসার নিয়ে আমরা খুব কম কথা বলেছি। ওরা আমাদের রফতানি মূল্য খুব চড়া হারে দেয়। বিশ্বের মধ্যে ভারতই এত চড়া রফতানিমূল্য দেয়।

মার্কিন প্রেসিডেন্ট আরও বলেছেন, দুই রাষ্ট্রের মধ্যে সম্ভাবনাময় বাণিজ্য চুক্তি হতে পারে। আশা করি ভারত থেকে উষ্ণ অভ্যর্থনা পাবো। শুনেছি বিশ্বের সর্ববৃহৎ স্টেডিয়াম নির্মাণ করেছে তারা। যেখানে ১০ মিলিয়ন মানুষ অনায়াসে বসতে পারে। সেটা অবশ্যই নতুন এবং অভিনব নির্মাণ ।

উল্লেখ্য, আহমেদাবাদের জনসভাকে 'নমস্তে ট্রাম্প' নাম দিয়েছে নয়া দিল্লি। সেই জনসভা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। এদিকে সিএফআর এর একটা হিসেব বলছে, আয়তনের বিচারে ইন্দো-মার্কিন বর্তমান বাণিজ্য সদৃশ। সাউথ কোরিয়া বা ফ্রান্সের সঙ্গে বাণিজ্য চুক্তি বাবদ ১৬৭ বিলিয়ন ও ১২৯ বিলিয়ন উপার্জন করেছে ইউএস।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন