করোনা আতঙ্কে কিম

  


পিএনএস ডেস্ক: করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার পর প্রায় ২২ দিন পর এবার জনসম্মুখে এলেন উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন। তাও আবার বাবার জন্মদিনে তার সমাধিতে শ্রদ্ধা জানাতে। উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি (কেসিএনএ) শনিবার এমনটিই জানিয়েছে।

কেসিএনএ'র প্রতিবেদনে বলা হয়, রাজধানী পিয়ংইয়ংয়ে প্রেসিডেন্ট কিম জং উন উত্তর কোরিয়ার প্রয়াত নেতা কিম জং-ইলের জন্মদিনে তার সমাধিতে শ্রদ্ধা জানান। গত ২৫ জানুয়ারি 'চাইনিজ নিউ ইয়ার সেলিব্রেশনে' যোগদানের পর এটাই তার প্রথম জনসম্মুখে আসা।

উত্তর কোরিয়ায় এখনো করোনা ভাইরাস আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি। তবে সম্প্রতি কোয়ারেন্টাইন থেকে বের হয়ে গণশৌচাগারে যাওয়ায় এক করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কায় এক সরকারি কর্মকর্তাকে গুলি করে হত্যা করা হয়। এছাড়া করোনা ভাইরাসের লক্ষণ দেখা দিলে ৩০ দিন পর্যন্ত সঙ্গরোধ করে চলার নির্দেশ দিয়েছে উত্তর কোরিয়া সরকার।

গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনাভাইরাসের প্রথম সূত্রপাত ঘটে। এরপর প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে চীনের মূল ভূখণ্ডেই মৃতের সংখ্যা ১৬শ' ছাড়িয়েছে। এর বাইরে জাপান, ফিলিপাইন, হংকং ও ফ্রান্সে চারজন মারা গেছে। ভাইরাসটি ছড়িয়ে পড়েছে চীনের বাইরে প্রায় ৩০টি দেশে।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন